S. Jaishankar (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১৩ মে: ফারুক আবদুল্লা এবং মণিশঙ্কর আইয়াররা পাকিস্তানের পরমাণু বোমায় ভয় পান। কংগ্রেস এবং ন্যাশনাল কনফারেন্স নেতাকে এভাবেই আক্রমণ করলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar)।  সোমবার এক সাংবাদিক সম্মেলনে  হাজির হয়ে বিদেশমন্ত্রী বলেন,  পাকিস্তান অধিকৃত কাশ্মীর নিয়ে কথা বলতেই চান না বিরোধীরা।  পাকিস্তানের পরমাণু বোমাকে ভয় পান বলেই মণিশঙ্কর আইয়ার, ফারুক আবদুল্লারা এ বিষয়ে কথা বলতে ভয় পান বলে কটাক্ষ করেন জয়শঙ্কর।

সম্প্রতি রাজনাথ সিং বলেন, পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের সঙ্গে জোড়া হবে। কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রীর ওই মন্তব্যের পর 'পাকিস্তান হাতে চুড়ি পরে নেই।' এমন বক্তব্য় শোনা যায় জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার গলায়।

আরও পড়ুন: Loksabha Election 2024: 'পাকিস্তানকে চুড়ি পরিয়ে দেব যদি...', লোকসভা ভোটের প্রচারে তীব্র আক্রমণ প্রধানমন্ত্রী মোদীর

 

 ফারুক আবদুল্লার পাশাপাশি মণিশঙ্কর আইয়ারও সম্প্রতি পাকিস্তানকে নিয়ে মন্তব্য করেন। তিনি বলেন, 'পাকিস্তানের সঙ্গে ভাল সম্পর্ক রাখা উচিত। ভারতের প্রতিবেশী পাকিস্তান। সে দেশে এবার নয়া সরকার এসেছে। ভারত যদি পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ভাল না রাখে, তাহলে তাদের কাছে পরমাণু বোমা রয়েছে' বলে মন্তব্য করেন কংগ্রেস নেতা। যা প্রকাশ্যে আসতেই শুরু হয় বিস্তর বিতর্ক। মণিশঙ্কর আইয়ার এবং ফারুক আবদুল্লার মন্তব্যের পর এবার তাঁদের তীব্র কটাক্ষ করেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।