Abhishek Banerjee In Dubai: দুবাইয়ে অভিষেকের গতিবিধি নজরে রাখতে আমিরশাহি সরকারকে অনুরোধ ইডি-র
Abhishek Banerjee (Picture Credits: Facebook)

কলকাতা, ৪ জুন: দুবাইতে (Dubai) চোখের চিকিৎসা করাতে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সঙ্গে গিয়েছেন তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ও। বিদেশে অভিষেকের গতিবিধি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার জন্য বিদেশ মন্ত্রকের মাধ্যমে সংযুক্ত আরব আমিরাশাহি সরকারকে (UAE Government) অনুরোধ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। কয়লা ও গোরু পাচার মামলার (Coal And Cattle Smuggling Cases) তদন্ত করছে এই কেন্দ্রীয় সংস্থা।

অভিষেকের দুবাই সফরের অনুমতি দিতে রাজি ছিল না ইডি। যা নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন ডায়মন্ডহারবারের সাংসদ। কলকাতা হাইকোর্ট অভিষেক ও তাঁর স্ত্রীকে দুবাই যাওয়ার অনুমতি দেয়। তবে, দুবাই যাওয়ার আগে দম্পতিকে আদালতের নির্দেশ অনুসারে ইডি কর্তাদের কাছে তাদের ভ্রমণের বিবরণ জমা দিতে হয়েছিল। জানা গিয়েছে যে বিদেশ মন্ত্রকের মাধ্যমে অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরার বিষয়ে তথ্য আমিরশাহি সরকারের কাছে পাঠিয়েছে ইডি, যাতে তাঁদের গতিবিধিতে নজরদারি চালানো সুবিধা হয়। অভিষেক ও রুজিরাকে যে কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে, ,সেটাই আমিরশাহি সরকারকে জানিয়েছে ইডি। আরও পড়ুন: Jagdeep Dhankhar: KK-র মৃত্যুতে প্রশাসনিক ব্যর্থতাকেই কাঠগড়ায় তুললেন রাজ্যপাল ধনখড়

ইতিমধ্যেই বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার চোখের চিকিৎসার জন্য অভিষেকের দুবাই সফর নিয়ে প্রশ্ন তুলেছেন। মজুমদারের মতে, যখন ভারতের বেশ কয়েকটি হাসপাতাল সর্বোত্তম চিকিৎসার সুবিধা রয়েছে, তখন এর জন্য দুবাই যাওয়ার কোনও যুক্তি ছিল না। মজুমদারের দাবির পাল্টা তৃণমূলের রাজ্যসভার সদস্য শান্তনু সেন বলেছেন যে সুকান্ত মজুমদার যেহেতু ডাক্তার নন, তাই এই বিষয়ে মন্তব্য করার দক্ষতা বা জ্ঞান তাঁর নেই।