Rahul Gandhi Disqualification: কংগ্রেসের সত্যাগ্রহ মিছিলে দিল্লি পুলিশের 'না', জারি ১৪৪
Rahul Gandhi (Photo Credits: Facebook)

নয়া দিল্লি, ২৬ মার্চঃ রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের (Rahul Gandhi Disqualification) সিদ্ধান্তে তোলপাড় রাজ্য রাজনীতি। সমালোচনার ঝড় রাজনৈতিক মহলে। কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদে রবিবার দেশজুড়ে ‘সংকল্প পদযাত্রা’র (Sankalp Padyatra) ডাক দিয়েছে কংগ্রেস (Congress)। সত্যাগ্রহ (Satyagraha) পালনের কর্মসূচি গ্রহণ করেছে কংগ্রেস।

রবিবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সেই সত্যাগ্রহ কর্মসূচি চলার কথা। দেশের নানা প্রান্তে চলবে বিক্ষোভ। কিন্তু দিল্লির রাজঘাটে (Delhi Rajghat) জমায়েতের অনুমতি দিল না পুলিশ (Delhi Police)। রাজঘাটে জারি হয়েছে ১৪৪ ধারা। কিন্তু তা  সত্ত্বেও সেখানে জড়ো হয়েছেন জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi), সভাপতি মল্লিকার্জুন খাড়্গে (Mallikarjun Kharge)। নানা প্রান্ত থেকে পৌঁছেছেন অন্যান্য কংগ্রেস নেতা এবং মন্ত্রীরা।

দিল্লি পুলিশের দাবি, জমায়েতের ফলে দিল্লিতে ট্রাফিক নিয়ন্ত্রণে সমস্যা হবে। যানজটের পরিস্থিতিতে সাধারণ মানুষের দুর্ভোগ বাড়বে। সেই কথা মাথায় রেখেই রাজঘাটে সত্যাগ্রহের অনুমতি দেয়নি দিল্লি পুলিশ। জারি করেছে ১৪৪ ধারা। যার ফলে কংগ্রেসের বিক্ষোভ এবং অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে দিল্লি পুলিশের (Delhi Police) সঙ্গে সংঘর্ষ বাঁধতে পারে বলে অনুমান করা হচ্ছে।