প্রাক্তন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অবৈধভাবে সরকারি বাসভবন দিয়েছেন আতিশিকে। সম্প্রতি এমনই অভিযোগ তুলে দিল্লির মুখ্যমন্ত্রীকে সরকারি বাংলো থেকে উৎখাত করলেন রাজ্যপাল লেফট্যানেন্ট গভর্নর বিনয় সাক্সেনা (Lt Governor Vinai Saxena)। জানা যাচ্ছে, ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর বাসভবন অপব্যবহারের অভিযোগে সিল করে দিয়েছে পিডব্লউডি-এর আধিকারিকরা। কেজরিওয়াল বাংলোর চাবি আতিশিকে হস্তান্তর করার পরেই দু'দিনের আগে সিভিল লাইনের ঠিকানায় এসেছিলেন। কিন্তু এরমধ্যেই তাঁকে ঘর থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দিল কেন্দ্র অধিনস্ত গণপূর্ত বিভাগ। সূত্রের খবর, সরকারি নথিতে সই না করে এবং পর্যাপ্ত ডকুমেন্ট না দিয়েই বাসভবনে প্রবেশ করেছিলেন আতিশি।

যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী দফতর। এবং আপের তরফ থেকে এটিকে কেন্দ্র ও রাজ্যপালের চক্রান্ত বলে দাবি করা হচ্ছে। ভারতীয় ইতিহাসে এই প্রথমবার কোনও রাজ্যে মুখ্যমন্ত্রীকে সরকারি বাসভবন থেকে বিতারিত করা হল। যা অত্যন্ত অপমানজনক বলে দাবি করছে আপ নেতৃত্ব। যদিও  এই নিয়ে আতিশির পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি। আপাতত উত্তর দিল্লির সিভিল লাইনের ফ্ল্যাগস্টাফ রোডের বাংলো নম্বর ৬তে রাজ্যের নয়া মুখ্যমন্ত্রীর নয়া ঠিকানা হয়েছে।

যদিও খুব শীঘ্রই নথিপত্র সইসাবুদ করে সরকারি বাসভবনে আতিশি ফিরবেন বলে জানিয়েছে মুখ্যমন্ত্রীর দফতর। তবে এই নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক সমালোচনা শুরু হয়ে গিয়েছে। বিজেপি নেতৃত্ব এই নিয়ে কটাক্ষের সুরে বলছে, আপ কখনই নৈতিক কাজের সঙ্গে জড়িত থাকতোে পারে না।