Amit Shah (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ১৭ জুনঃ 'বিপর্যয়'এ বিপর্যস্ত গুজরাট (Cyclone Biparjoy)। কচ্ছের ক্ষয়ক্ষতি পরিদর্শনে শনিবার গুজরাট (Gujarat) যাচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। পরিদর্শন সেরে বিপর্যয় পরবর্তী পদক্ষেপ নিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এবং অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকেও বসবেন স্বরাষ্ট্র মন্ত্রী।

আরও পড়ুনঃ মন্ত্রীর বাড়িতে বোমার পর এবার মণিপুরে বিজেপি পার্টি অফিস ভাঙচুর, দেখুন ভিডিয়ো

ঘূর্ণিঝড় বিপর্যয়ে (Cyclone Biparjoy) ক্ষতিগ্রস্থ কচ্ছ পরিদর্শন গিয়ে শাহ প্রথমে ক্ষয়ক্ষতি সম্পন্ন এলাকাগুলো ঘুরে ঘুরে দেখবেন। তারপর তিনি যাবেন ত্রাণ শিবির। দেখা করবেন সেখানে আশ্রয় নেওয়া সর্বহারা মানুষদের সঙ্গে। কচ্ছ থেকে কেন্দ্রীয় মন্ত্রী যাবেন মান্ডভি। বিপর্যয় কবলিত মান্ডভির সাধারণ মানুষের সঙ্গেও সাক্ষাৎ সারবেন তিনি। আশ্রয় শিবিরের মানুষের জন্যে খাবার সহ যে সমস্ত ত্রাণের ব্যবস্থা করা হয়েছে তাও নিজে পর্যবেক্ষণ করে দেখবেন অমিত শাহ (Amit Shah)।

বৃহস্পতিবার বিকেলে গুজরাট উপকূল অঞ্চলে আছড়ে পড়েছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় 'বিপর্যয়' (Cyclone Biparjoy)। সাইক্লোন বিপর্যয়ের ফলে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে গুজরাটের (Gujarat) কচ্ছ (Kutch)। বেগতিক হাওয়ার তাণ্ডবে উপড়ে পড়েছে বহু বিদ্যুতের খুঁটি। ফলে আলো ছাড়াই রয়েছে একাধিক গ্রাম।

অন্যদিকে ভয়াবহ এই ঘূর্ণিঝড়ের প্রভাবে মৃতের সংখ্যা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। প্রায় ৫০০ কাঁচা ঘরবাড়ি ক্ষয়ক্ষতির মুখে পড়েছে। এছাড়া ৮০০-র বেশি গাছ উপড়ে পড়েছে বলে খবর।