Coronavirus In India: দেশে করোনা আক্রান্ত সাড়ে ৩৩ হাজার ছাড়াল, মৃত বেড়ে ১০৭৫
করোনাভাইরাস (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ৩০ এপ্রিল: ২৪ ঘণ্টায় দেশে ১৮৬৩ জন করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৩ হাজার ৬১০। মৃত্যু হয়েছে ১০৭৫ জনের। যার মধ্য গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৭ জনের। ৮,৩৭২ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare)। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছন ৫৭৬ জন।

স্বাস্থ্য মন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি লব আগরওয়াল (Lav Agarwal) বলেন, সুস্থতার হার গত ১৪ দিনে গড়ে প্রায় দ্বিগুণ বেড়েছে। দেশে করোনা আক্রান্তদের সুস্থ হয়ে ওঠার ঘটনায় উল্লেখযোগ্য অগ্রগতি লক্ষ্য করা গেছে। ১৪ দিন আগে দেশে করোনা-মুক্তির হার ছিল ১৩.৬ শতাংশ। এখন তা বেড়ে হয়েছে ২৫.১৯ শতাংশ। এ দিকে মৃত্যু হার ৩.৩ শতাংশে এসে দাঁড়িয়েছে। করোনায় আক্রান্তদের হয়ে মৃতদের মধ্যে ৭৮ শতাংশ ব্যক্তির সহযোগী মারণ ব্যাধি ছিল বলেও জানিয়েছেন তিনি। আরও পড়ুন: Coronavirus In West Bengal: রাজ্যে করোনাভাইরাসে মৃত বেড়ে ৩৩

দেশে করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য হল মহারাষ্ট্র। এই রাজ্যে মোট করানা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৯১৫। ৪৩২ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত। এখানে মোট আক্রান্তের সংখ্যাা ৪ হাজার ৮২টি। মৃত্যু হয়েছে ১৯৭ জনের।