Coronavirus In West Bengal: রাজ্যে করোনাভাইরাসে মৃত বেড়ে ৩৩
করোনাভাইরাস (Photo Credits: Pixabay)

কলকাতা, ৩০ এপ্রিল: রাজ্যে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৩। অর্থাৎ ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা আক্রান্ত ৩৭ জন। মোট করোনা আক্রান্ত ৫৭২। আজ নবান্নে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা। এদিকে আজই স্বাস্থ্য দপ্তরের তরফে এক বিজ্ঞপিতে জানানো হয়েছে যে কোনও রোগীকে রাজ্যের যে কোনও হাসপাতালে ভর্তি করতে বা হাসপাতালে ব্যক্তিগতভাবে করোনা পরীক্ষা করতে সরকারের অনুমোদনের প্রয়োজন নেই। কোনও রোগীকে কোনও কারণেই স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত করা যাবে না। মুখ্যসচিব  জানান, মোট ১০৫টি মৃত্যুর কেস ডেথ কমিটি অডিট করেন। মৃত ১০৫ জন-ই করোনা পজেটিভ ছিলেন। এরমধ্যে ৩৩ জনের করোনায় মৃত্যু হয়েছে। বাকি ৭২ জনের মৃত্যু হয়েছে অন্য কারণে।

এদিকে সরিয়ে দেওয়া হল মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালের সুপার ও ভাইস প্রেসিডেন্ট দেবদাস সাহাকে। তবে তাঁর বদলির কারণ সম্পর্কে এখনও সুস্পষ্টভাবে কিছু জানা যায়নি। ২৫ এপ্রিল তিনি একটি বিতর্কিত নির্দেশিকা জারি করেছিলেন। তাতে লেখা ছিল, করোনায় মৃত্যু হলেও কোন মতেই করোনার কথা উল্লেখ করা যাবে না। মৃত্যুর কারণ হিসেবে স্বাভাবিক কারণ দেখাতে হবে। আর এই নির্দেশিকা সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। আর তার থেকেই বিতর্কের ঝড় ওঠে রাজ্য রাজনীতিতে। রাজ্য সরকারের সমালোচনায় সরব হন অধীর চৌধুরি, বাবুল সুপ্রিয়। বাবুল আদালতে যাওয়ারও হুঁশিয়ারিও দেন। আরও পড়ুন: Kolkata: ৯৫টি বাসে রাজস্থানের কোটা থেকে বাংলায় ফিরছে ২৩৬৮ জন পড়ুয়া

অন্যদিকে রাজস্থানের কোটা (Kota) থেকে আটকে পড়া ২৩৬৮ জন পড়ুয়াকে নিয়ে রওনা দিয়েছে ৯৫টি বাস। বৃহস্পতিবার লখনউ পৌঁছেছে বাসগুলি। আগামীকালই বাসগুলি বাংলায় চলে আসবে বলে জানিয়েছেন রাজ্যের স্বরাাষ্ট্রসচিব আলাপন ব্যানার্জি (Home Secretary Alapan Bandyopadhyay)। তিনি আরও জানান, রাজ্য সরকারের আধিকারিকরা পড়ুয়াদের সঙ্গে রয়েছেন।