Operation Lotus: লোকসভার আগে ফের সক্রিয় বিজেপির 'অপারেশন লোটাস'! কর্ণাটকে বিধায়কদের ৫০ কোটির টোপ, অভিযোগ মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার
Siddaramaiah, Narendra Modi (Photo Credits: Facebook)

ফের বিজেপির বিরুদ্ধে 'অপেরেশন লোটাস' (Operation Lotus) চালানোর অভিযোগ বিরোধী দলের। কর্ণাটকে (Karnataka) কংগ্রেস সরকার ফেলে দিয়ে বিধায়কদের কিনতে চাইছে পদ্ম শিবির, বিস্ফোরক অভিযোগ মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার (Siddaramaiah)। লোকসভা নির্বাচনের আগে কর্ণাটকের সরকার ফেলে দিতে বিধায়কদের মোটা অঙ্কের টাকার বিনিময়ে কেনার চেষ্টা করছে মোদী সরকার। শনিবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকারে বিজেপির বিরুদ্ধে কর্ণাটকে 'অপারেশন লোটাস' চালানোর অভিযোগ তুললেন মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া। বললেন, পদ্মে যোগ দেওয়ার জন্যে কংগ্রেস (Congress) বিধায়কদের কাছে ৫০ কোটি টাকা করে দেওয়ার প্রস্তাব এসেছে।

মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, এর আগেও তাঁর সরকার ভাঙানোর চেষ্টা করেছে বিজেপি (BJP)। কোটি কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল কংগ্রেস বিধায়কদের। কিন্তু পদ্মের 'অপারেশন লোটাস' সফল হয়নি। তাই এইবারেও বিজেপির অপারেশন ব্যর্থ হবে বলে জোর দিয়ে দাবি করেছেন সিদ্ধারামাইয়া (Siddaramaiah)। বিজেপির প্রলোভনে পা দেবে না তাঁর বিধায়কেরা। একজন বিধায়কও তাঁর দল ছাড়বে না বলে বিশ্বাস মুখ্যমন্ত্রীর। সাম্প্রতিক সময়ে বিজেপি বিরোধী রাজ্যগুলোতে প্রায়ই সরকার ফেলার অভিপ্রায়ে বিধায়ক, সাংসদ কেনাবেচার অভিযোগ উঠেছে বিজেপি সরকারের বিরুদ্ধে।

অন্যদিকে কর্ণাটকের মুখ্যমন্ত্রীর করা 'অপারেশন লোটাস'এর অভিযোগ অস্বীকার করলেন বিজেপি সাংসদ এস প্রকাশ। অভিযোগের পর ওই সংবাদমাধ্যমের তরফে বিজেপি সাংসদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে জানালেন, শুধুমাত্র সমাজের একটি অংশের সহানুভূতি অর্জনের জন্য মুখ্যমন্ত্রীর এই ধরণের অভিযোগ খুবই দুর্ভাগ্যজনক। তিনি আরও বললেন, লোকসভা নির্বাচনে কর্ণাটকে ২৮টি আসনে জয়ের দিকে মনোনিবেশ করার পরিবর্তে, সিদ্দারামাইয়া 'ভুয়ো' অভিযোগ ছড়াচ্ছে।