Chhattisgarh: ১৩ বছর ধরে আত্মীয়কে লাগাতার ধর্ষণের অভিযোগ, গ্রেফতার অভিনেতা
Chhattisgarh Actor Manoj Rajput arrested (Photo Credits: X)

দুর্গ, ২৪ ফেব্রুয়ারিঃ বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বছরের পর বছর ধরে ধর্ষণের অভিযোগে ছত্তিশগড়ের অভিনেতা মনোজ রাজপুতকে (Manoj Rajput) গ্রেফতার করেছে পুলিশ। ২৯ বছরের এক যুবতীর অভিযোগের ভিত্তিতে শুক্রবার ছত্তিশগড়ের দুর্গ জেলায় নিজের অফিস থেকে গ্রেফতার হন মনোজ।

পুলিশ সূত্রে খবর, গত ২২ জানুয়ারি অভিনেতা, পরিচালত তথা প্রযোজক মনোজ রাজপুতের বিরুদ্ধে ওল্ড ভিলাই রেলওয়ে থানায় ধর্ষণের অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। অভিযোগে জানান, অভিনেতা তাঁর ঘনিষ্ঠ আত্মীয় হন। ২০১১ সালে তাঁদের মধ্যে সম্পর্ক তৈরি হয়। দীর্ঘ ১৩ বছর ধরে বিয়ের অজুহাত দিয়ে মনোজ তাঁকে যৌন শোষণ করে চলেছে। শেষ বিয়ের প্রতিশ্রুতি অস্বীকার করায় থানার দারস্ত হন ওই যুবতী।

ভারতীয় দণ্ডবিধির অধীনে (IPC) একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে ছত্তিশগড়ের অভিনেতা মনোজ রাজপুতের বিরুদ্ধে। ধর্ষণ, অস্বাভাবিক যৌনতা, অপরাধমূলক ভীতি প্রদর্শন এবং অন্যান্য অপরাধের ধারার পাশাপাশি পকসো আইনের (POCSO Act) অধীনেও মামলা নথিভুক্ত হয়েছে। কারণ ২০১১ সাল যখন থেকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে অভিনেতা শারীরিক সম্পর্ক গড়েছিলেন সেই সময়ে নির্যাতিতা নাবালিকা ছিলেন।

এদিন আদালতে তোলা হয় অভিযুক্ত অভিনেতাকে। বিচারক মনোজের উপর থেকে পকসো আইনের ধারাটি বাতিল করেন। তাঁর যুক্তি, ২০১১ সালে যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা বা পকসো আইন বিদ্যমান ছিল না।