Dharna Inside WB Raj Bhavan: গান্ধীগিরি! বাইরে না করে রাজভবনের ভেতরে ধরনা করার জন্য মমতাকে আমন্ত্রণ সিভি আনন্দ বোসের
ফাইল ফটো (Photo Credits: Twitter@ians_india)

কলকাতা: রাজভবনের (Raj Bhavan) সামনে রাজ্যপালের (Governor) বিরুদ্ধে ধরনা (protest demonstration) করার কর্মসূচি নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এই বিষয়টি জানতে পারার পর দিল্লি (New Delhi) থেকে কলকাতা (Kolkata) ফেরার পর পাঁচ মিনিটের একটি ভিডিয়ো বার্তায় মমতাকে স্বাগত জানান রাজ্যপাল সিভি আনন্দ বোস (West Bengal Governor C.V. Ananda Bose )। বাইরে ধরনা কর্মসূচি না করে রাজভবনের মধ্যে করতে পরামর্শ দেন।

ভিডিয়ো বার্তায় তিনি বলেন, "মুখ্যমন্ত্রী আমার সম্মানীয় সহকর্মী (honoured colleague)। তাঁকে রাজভবনে স্বাগত (welcome) জানাই। তিনি একজন সম্মানীয় অতিথি (honoured guest) হিসেবে এসে রাজভবনের ভেতরে তাঁর সমস্ত বিক্ষোভ কর্মসূচি রূপায়ণ করতে পারেন।"

গত ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন রাজ্য সরকারের সঙ্গে আলোচনা না করে ১৬টি রাজ্য বিশ্ববিদ্যালয়ে (state universities) অন্তর্বতীকালীন উপাচার্য (interim vice- chancellors) নিয়োগের সিদ্ধান্তের জন্য রাজ্যপালকে তীব্র আক্রমণ (scathing attack) করেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রয়োজন পড়লে এই বিষয়ে তিনি রাজভবনের সামনে বিক্ষোভ দেখানোর পাশাপাশি রাজ্যের যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষগুলি রাজ্যপালের নির্দেশ চলছে (operate) তাদের উপর অর্থনৈতিক অবরোধ (economic blockade) করারও হুঁশিয়ারি দেন। আরও পড়ুন: Derek O'Brien Letter To Delhi Police: জি২০-র মাঝেই রাজধানীতে বিক্ষোভ কর্মসূচীর ডাক, দিল্লি পুলিশকে চিঠি তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েনের