Bihar: হেলমেট না পরায় পুলিশের গুলিতে আহত যুবক, হাসপাতালে মৃত্যু বাইক আরোহীর
Gun-Shot Representative Photo (Pixabay)

পাটনা, ১৩ মেঃ জীবনের সুরক্ষার জন্যে বাইক চালানোর সময়ে হেলমেট (Helmet) পরা আবশ্যিক। এই ট্রাফিক নিয়ম (Traffic Rules) মেনে চলা অত্যন্ত জরুরি বটেই, কিন্তু হেলমেট না পরে রাস্তায় বের হওয়ায় পুলিশের গুলিতে আহত যুবকের মৃত্যু হল হাসপাতালে। হেলমেট না পরার শাস্তি গুলি হতে পারে কখনও!

বিহারের (Bihar) নালন্দা জেলায় ২৩ বছরের যুবকের মৃত্যু হল তাঁর প্রথম বিবাহবার্ষিকীর দিনেই। পুলিশ সূত্রে খবর, গত ২৮ মার্চ হেলমেট ছাড়া বাইক নিয়ে রাস্তায় বের হওয়ার অপরাধে ২৩ বছরের সুধীর কুমারকে লক্ষ্য করে গুলি ছোড়েন এক পুলিশ কর্তা। গুলি সোজা এসে লাগে যুবকের বুকে। সঙ্গে সঙ্গে বাইক থেকে পরে যান সুধীর। আশেপাশের মানুষজন তড়িঘড়ি ছুটে এসে আহত যুবককে হাসপাতালে নিয়ে যায়। পাটনা এআইআইএমএস (AIIMS Patna) হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। ৪৫ দিনের যুদ্ধ থামিয়ে শুক্রবার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ওই যুবক।

পুলশ এও জানায়, ঘটনার দিন সুধীরের কাছে হেলমেট এবং তাঁর ড্রাইভিং লাইসেন্স দুটোর কোনটাই ছিল না। পুলিশ বাইক আরোহীদের দাঁড় করিয়ে হেলমেট চেক করছে দেখতে পেয়ে বাইক জোরে ছুটিয়ে পুলিশের নজর থেকে পার পেতে চেয়েছিল সে। কিন্তু সুধীরকে দেখে অকারি থানার সহকারী সাব ইন্সপেক্টর মুমতাজ খান ধাওয়া করেন তাঁর পিছনে। সুধীরকে লক্ষ্য করে একটি গুলি ছোড়েন পুলিশকর্মী।

এই ঘটনার পর অভিযুক্ত সহকারী সাব ইন্সপেক্টর মুমতাজ খানকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও অকারি থানার আরও চার পুলিশ কর্মীকে বরখাস্ত করা হয়েছে।