Assam Floods: পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও এখনও জলের তলায় শিলচর, অসমে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১১৭
Assam Floods (Photo: ANI)

গুয়াহাটি, ২৫ জুন: অসমের বিধ্বংসী বন্যায় (Assam Floods) মৃত্যু হল ৪ শিশু সহ আরও ১০ জনের মৃত্যু হয়। এনিয়ে বন্যায় মৃতের সংখ্য বেড়ে দাঁড়িয়েছে ১১৭। বন্যায় ২৮টি জেলার ৩৩ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। কাছাড় জেলার (Cachar District) শিলচর (Silchar) শহর এখনও জলের তলায়। বারপেটা, ধুবরি, করিমগঞ্জ এবং উদালগুড়ি জেলা থেকে ২ করে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কাছাড় এবং মরিগাঁও জেলায় ১ জন করে মৃত্যু হয়েছে বলে খবর।

বৃহস্পতিবার অসম স্টেট ম্যানেজমেন্ট ডিজাস্টার অথরিটি (Assam State Management Disaster Authority) জানিয়েছে, ৩০টি জেলার প্রায় ৪৬ লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছিল। রাজ্যের বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে, কারণ বেশিরভাগ নদীর জলের স্তর কমে গিয়েছে। তবে, শিলচরে পরিস্থিতি এখনও ভয়াবহ। এখান নজরদারি চালানোর জন্য দু'টি ড্রোন মোতায়েন করা হয়েছে। এছাড়াও দুর্গম এলাকায় ত্রাণ সামগ্রী সরবরাহ করতেও ড্রোন ব্যবহার করা হবে। ইটানগর এবং ভুবনেশ্বর থেকে ৮টি এনডিআরএফ দল এবং নাগাল্যান্ডের ডিমাপুর থেকে সেনাবাহিনীর একটি দল শিলচরে মোতায়েন করা হয়েছে। নগাঁও জেলার বেশ কয়েকটি এলাকা প্লাবিত থাকার কারণে লোকজন বাঁধ ও জাতীসড়কে আশ্রয় নিয়েছে। আরও পড়ুন: Mayawati Backs Droupadi Murmu: এনডিএ জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন দেবে বহুজন সমাজ পার্টি, জানিয়ে দিলেন মায়াবতী

রাজ্য সরকার ঘোষণা করেছে যে গুরুতরভাবে ক্ষতিগ্রস্থ জেলাগুলিতে বেশি উদ্ধারকর্মী নিযুক্ত করেছে। ভারতীয় সেনাবাহিনী, ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ), স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স (এসডিআরএফ), ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসেস (এফএন্ডইএস), অসম পুলিশ ছাড়াও অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনগুলি জেলা প্রশাসনকে উদ্ধার ও ত্রাণ অভিযানে সহায়তা করছে।