Rubber Penis In Family Planning Kits: পরিবার পরিকল্পনা কিটে রাবার পেনিস, প্রচারের জন্য দেওয়া হল আশা কর্মীদের!

বুলধানা , ২০ মার্চ: জনসংখ্যা কমাতে মহারাষ্ট্র সরকারের (Maharashtra Govt) একটি পদক্ষেপ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। পরিবার পরিকল্পনা কিটে (Family lanning Kits) রাবার পেনিস (Rubber Penis) দেওয়ার খবরে তুমুল বিতর্কের জন্ম দিয়েছে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের বুলধানা জেলায়। বুলধানা হল। সেখানকার স্থানীয় প্রশাসন পরিবার পরিকল্পনা কিট রাজ্য সরকার সরবরাহ করেছে আশা কর্মীদের (ASHA workers)। তাঁরাও সরকারের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ। কারণ তাঁদের এই রাবার পেনিস গ্রামে গ্রামে ঘুরে দেখিয়ে প্রচার করতে বলা হয়েছে।

সরকারের এই নির্দেশে দুর্ভোগে পড়েছেন আশা কর্মীরা। তাঁদের প্রশ্ন, রাবার পেনিস হাতে নিয়ে নিয়ে তাঁরা গ্রামে ঘুরে বেড়াবেন কীভাবে? রাজ্যের নারী অধিকার কর্মী তাবাসসুম হুসেন এই সিদ্ধান্তকে অবমাননাকর ও লজ্জাজনক বলে অভিহিত করে সমালোচনা করেছেন। আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করতে রাজি নন ভ্লাদিমির পুতিন

জনসংখ্যা বৃদ্ধি নিয়ন্ত্রণে বিভিন্ন উদ্যোগ নেওয়া হচ্ছে। স্বাস্থ্য আধিকারিকরা অফ-ক্যামেরা জানিয়েছেন যে রাবারের পেনিসটি আশা কর্মীদের প্রদর্শন করার জন্য দেওয়া হয়েছিল।পুরো ঘটনায় ক্ষুব্ধ হলেও বিষয়টি স্পর্শকাতর এবং সমানভাবে ব্যক্তিগত হওয়ায় কেউই ক্যামেরার সামনে এসে কথা বলতে রাজি নয়।