WB Assembly Elections 2021: একুশের ভোটে তুঙ্গে বৃহস্পতি, আজ দক্ষিণে মমতা-অভিষেক; সাগরে অমিত শাহ
মমতা ব্যানার্জি ও অমিত শাহ (Photo Credits: PTI)

কলকাতা, ১৮ ফেব্রুয়ারি: রাজ্যে যত বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসছে ততই ক্ষমতা দখলকে কেন্দ্র করে তৎপর হচ্ছে বিরোধী বিজেপি ও শাসকদল তৃণমূল কংগ্রেস। ফের একবার রাজ্যে বিজেপি নেতা অমিত শাহ (Amit Shah)। বুধবার রাতেই কলকাতায় পৌঁছেছেন তিনি। বৃহস্পতিবার উড়ে যাচ্ছেন গঙ্গাসাগরে। সেখানে কপিলমুনির আশ্রমে পুজো দিয়ে হেলিকপ্টারে আসবেন কাকদ্বীপ। বেলা ১২টা ৪৫ মিনিটে নামখানার ইন্দিরা ময়দান থেকে পরিবর্তন যাত্রার সূচনা করবেন অমিত শাহ। এরপর সেখানে জনসভা করে দুপুর ২ টো নাগাদ নামখানার এক মৎস্যজীবীর বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন। ২ টো ৪৫ মিনিট নাগাদ স্থানীয় শ্মশান কালী মন্দির থেকে শুরু হবে অমিত শাহের রোড শো। এদিন ৪ টা ৪৫ নাগাদ তিনি যাবেন অরবিন্দ ভবনে। আরও পড়ুন-Kumbh Mela 2021: করোনাকালে ৩০ দিনে সীমাবদ্ধ কুম্ভমেলা, কোথায় কবে থেকে? দেখে নিন এক ঝলকে

একই দিনে কর্মী সম্মেলনকরছে তৃণমূল কংগ্রেস। ঘটনাস্থল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ডায়মন্ডহারবার। সেখানকার পৈলানে আজ কর্মী সম্মেলন। একই সঙ্গে মঞ্চে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক। আগে এই কর্মী সম্মেলন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে হওয়ার কথা ছিল। তবে স্থান বদলে সে ডায়মন্ডহারবারের বিষ্ণুপুর বিধানসভা এলাকার দৌলতপুরে করার সিদ্ধান্তনেওয়া হয়। বলাবাহুল্য, বৃহস্পতিবারে একুশের ভোটে দক্ষিণ ২৪ পরগনার রাজনীতি একেবারে তুঙ্গে। একই দিনে জেলার এক প্রান্তে থাকছেন বিজেপির পোড় খাওয়া নেতা অমিত শাহ। অন্যপ্রান্তে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। শাহের পরিবর্তন যাত্রার দিনে দক্ষিণ ২৪ পরগনায় তৃণমূলের কর্মী সম্মেলন শাসকদল ইচ্ছে করেই ফেলেছ। এমন দাবি বিজেপির। যদিও অমিত শাহর কর্মসূচির সঙ্গে যে তৃণমূলের দলীয় সম্মেলনে কোনও যোগাযোগ নেই তা স্পষ্ট করে দিয়েছে ঘাসফুল শিবির।

ভোটের হিসেবনিকেশে দক্ষিণ ২৪ পরগনা তৃণমূলের শক্ত ঘাঁটি। ২০১৯ সালের লোকসভা ভোটে এই জেলার চারটি আসনেই দাঁত ফোঁটাতে পারেনি বিজেপি। বিধানসভা ভিত্তিক ফলে দেখা যাচ্ছে, ৩১টি বিধানসভা কেন্দ্রেই এগিয়েছিলেন তৃণমূল প্রার্থীরা। তাই নীল বাড়ির ক্ষমতা দখলে রাখতে এ বারও সে রকম ফলেরই পুনরাবৃত্তি চাইছে শাসক দল। মমতা-অভিষেক কেউই এখানে বিজেপি-কে জায়গা ছাড়তে নারাজ। এদিকে নামখানায় অমিত শাহর সভাস্থলের কাছেই এসএফআইয়ের ব্যানার। ওমিট অমিত শাহ, প্রতিশ্রুতি অনুযায়ী চাকরির দাবিতে ব্যানার লাগানোর পাশাপাশি, রাস্তায় চক দিয়ে লেখা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকে কেন্দ্র করে প্রতিবাদ জানাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে বাম ছাত্র সংগঠনের দাবি। বিজেপির প্রতিক্রিয়া এখনও মেলেনি।