WB Assembly Elections 2021: ক্ষমতায় এলে সরকারি ও বেসরকারি মিলিয়ে ৫ লক্ষ চাকরি হবে, বললেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় (Photo Credits: Social Media)

ওন্দা, ২৪ মার্চ: “ভাল করে বাংলা বলতে পারে না, বাংলা শাসন করবে।” ওন্দার জনসভা থেকে একযোগে মোদি-শাহকে আক্রমণ মমতার (Mamata Banerjee)। বললেন, “বিজেপি সব নেতাদের নিয়ে বাংলায় পড়ে আছে। কোটি কোটি টাকা খরচ করছে। কাল দেখলাম বিজেপি নেতা বলছে, খরচ করে দেব। বলুন, ওদের খরচা করে দেব। টাকা দিয়ে ভোট দেবেন না, পাপ হবে। ওদের টাকা পাপের টাকা। ভোটের আগে টাকা নিয়ে নামবে। কৃষকদের ১ একর জমি প্রতি টাকা দিই। ১৮ বছর বয়স থেকে এবার সব বিধবাদের ভাতা দেওয়া হবে। শিক্ষক, চিকিৎসক দ্বিগুণ করে দেব। ক্ষমতায় এলে সরকারি ও বেসরকারি মিলিয়ে ৫ লক্ষ চাকরি দেবে সরকার।” আরও  পড়ুন-WB Assembly Elections 2021: ‘শুধু মোদি, অমিত শাহ আর আদনি খাবে, বাংলার মানুষ কেঁদে বেড়াবে’, তোপ মমতার

এদিন মমতা বলেন, “৬০ বছর বয়স হলে আড়াই লক্ষ টাকা পাচ্ছেন। পুরোহিত, মোয়াজ্জেমদের ভাতা দেওয়া হচ্ছে। বিজেপি জিতে গিয়ে মাথার ওপর ছুরি ঘোরাচ্ছে। পা-ও চোট করে দিয়েছে, কিন্তু আমি ভাঙি তাও মচকাই না। একটু হাতা-খুন্তি ঘোরান। বাসে করে লোক নিয়ে আসছে, বলছে গ্রাম দখল কর। ঝাড়ু, হাতা, খুন্তি নিয়ে থাপ্পড় মারুন, তাড়ান। মমতাকে গালি দিয়ে লাভ নেই। কন্যাশ্রী, রূপশ্রী, সবুজসাথী, বিনা পয়সায় রেশন আমাদের সরকার করেছে। ভোট না দিলে কন্যাশ্রী, রূপশ্রী, স্বাস্থ্যসাথী বন্ধ হয়ে যাবে। ভোট দিলে বিনা পয়সায় খাদ্য দেব, দুয়ারে রেশন দেব। পড়ুয়াদের জন্য ১০ লক্ষ টাকার ক্রেডিট কার্ড দেওয়া হবে। ধার নিয়ে পড়াশোনা করবে, পরে অল্প সুদে টাকা শোধ করবে।”

টাকা দিয়ে ভোট কিনবে গেরুয়া শিবির। এমনটাই মনে করেন তৃণমূলনেত্রী। তিনি বলেন, “কীসে রান্না করেন, কেরোসিন না গ্যাসে। কেরোসিন পাওয়া যাচ্ছে না। গ্যাস ছিল দু’শো টাকা, হল ন’শো টাকা। ভোট পাওয়ার জন্য একশো টাকা কমাবে। তারপর বাড়িয়ে দেবে। চাল ফোটাবেন না বিজেপিকে ফোটাবেন? কোনটা করবেন? দু’টো গ্যাসের দাম আঠেরোশো টাকা। পাঁচ হাজার টাকা মাইনে পেলে গ্যাসেই আঠেরোশো চলে গেল। বলুন, গ্যাস বিনা পয়সায় দিতে হবে, তারপর ভোট চাও। প্রধানমন্ত্রীর চেয়ার আগে সম্মান করতাম। মোদির মতো এত বড় মিথ্যাবাদী আমি দেখিনি। বহিরাগত গুণ্ডা কারা? উত্তরপ্রদেশের পুলিশ আজ চাকরি ছেড়ে দিচ্ছে বিজেপির অত্যাচারে।”