Hajj 2022: জম্মুও কাশ্মীরের শ্রীনগর থেকে মদিনার উদ্দেশে রওনা দিল হজযাত্রীদের প্রথম ব্যাচ
Haj Pilgrims. (Photo Credits:@HaramainInfo)

শ্রীনগর, ৫ জুন: গতকাল ৫ জুন শ্রীনগর থেকে মদিনা উদ্দেশে রওনা দিয়েছেন কাশ্মীরি হজযাত্রী (Hajj 2022)। আত্মীয়স্বজন এবং বন্ধুদের বিদায় জানানোর পর মদিনাগামী হজযাত্রীদের প্রথম দলটি ৫ জুন ভোরে হজ হাউস বেমিনা থেকে শ্রীনগরের জন্য বিলাসবহুল বাসে চড়ে বসেন।  শ্রীনগর থেকে দিল্লির একটি ফ্লাইটে উঠবেন  তাঁরা। প্রথম ব্যাচে ১৪৫ জন হজযাত্রী রওনা দিয়েছেন। আরও পড়ুন-Ganga Dussehra 2022 Wishes and Greetings: আসন্ন গঙ্গা দশেরা উপলক্ষে প্রিয়জনকে WhatsApp, Messenger-এ শেয়ার করুন এই শুভেচ্ছা বার্তা

এই প্রসঙ্গে হজ কমিটির আবুল সালাম জানান,   আগামী দুদিনও ১৪৫ জন করে হজযাত্রী মদিনার উদ্দেশে ভারত থেকে রওনা হবেন। তৃতীয় দিনে হজযাত্রীর সংখ্যা হবে দ্বিগুণ। অর্থাৎ ২৯০ জন হজযাত্রী আগামী বুধবার রওনা দেবেন। উপত্যকা থেকে চলতি বছরে মোট ৬ হাজার হজযাত্রী সৌদি আরবের উদ্দেশে এবার পাড়ি জমাবেন।

গত ২১ মে শ্রীনগরের হজ হাউসের তরফে জম্মু ও কাশ্মীরের প্রত্যেকটি জেলায় হজযাত্রীদের জন্য  প্রশিক্ষণকেন্দ্র আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। মূলত হজ পালনের নিয়মাবলী সম্পর্কে হজযাত্রীদের সচেতন করা ও জানানোই হল এই প্রশিক্ষণকেন্দ্রের  মূল লক্ষ্য।  হজযাত্রীদের  তথ্যমূলক সহযোগিতার জন্য এখান থেকে দেওয়া হয়েছে বিশেষ পুস্তিকা। এবং বিশেষজ্ঞরা সেখানে মূল্যবান বক্তব্য রেখেছেন।