Vikas Dubey Arrested: উজ্জয়ন থেকে গ্রেপ্তার কানপুরের ৮ পুলিশকর্মী খুনে অভিযুক্ত  বিকাশ দুবে
বিকাশ দুবে(Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৯ জুলাই: মধ্যপ্রদেশের উজ্জয়ন থেকে গ্রেপ্তার আট পুলিশকর্মীকে খুনে অভিযুক্ত কুখ্যাত অপরাধী বিকাশ দুবে (Vikas Dubey)। থানায় ঢুকে মন্ত্রীকে খুন থেকে শুরু করে নয় নয় করে ৬০টি মামলা রয়েছে ধৃত বিকেশার বিরুদ্ধে। গত সপ্তাহেই উত্তরপ্রদেশের কানপুরে ৮ জন পুলিশ কর্মীকে খুনের ঘটনায় জড়িত ধৃত বিকাশ। এই ঘটনার পর থেকেই বিকাশ দুবেকে হন্যে হয়ে খুঁজছিল পুলিশ এবং গোয়েন্দারা। প্রাণ বাঁচাতে গা-ঢাকা দেয় বিকাশ দুবে। তবে শেষরক্ষা হল না, বৃহস্পতিবার সকালে উজ্জয়নে হাতেনাতে ধরা পড়ল বিকাশ দুবে। তার আগেই হরিয়ানার ফরিবাদ এলাকায় পুলিশের জালে ফাঁসে তার তিন শাগরেদ।

প্রাথমিক রিপোর্টের খবর, উজ্জয়নের মহাকালী মন্দির থেকে এদিন কাকভোরে বিকাশ দুবেকে গ্রেপ্তার করে পুলিশ। পুজো দিতেই সেখানে এসেছিল বিকাশ। মন্দিরের রক্ষীকে ভুয়ো পরিচয়পত্র দেখাতেই তাঁর সন্দেহ হয়। তড়িঘড়ি স্থানীয় মহাকাল থানায় খবর যায়, পুলিশ এসে বিকাশ দুবেকে গ্রেপ্তার করে। এই প্রসঙ্গে উজ্জয়নের জেলাশাসক আশীষ সিং জানিয়েছেন, মহাকালী মন্দিরের নিরাপত্তারক্ষীর হাতেই ধরে পড়েছে উত্তরপ্রদেশের কানপুরে আট পুলিশকর্মীকে খুনের অপরাধী বিকাশ দুবে। গ্রেপ্তারের পর ধৃতকে জিজ্ঞাসাবাদ চলছে। গত ৩ জুলাই কানপুরে ৮ পুলিশ কর্মীকে খুন করে ফেরার হয় বিকাশ দুবে। তার নাম আদালতে ৬০টি মামলা ধুলছে। যার মধ্যে অন্তত ১৮টি খুনের মামলা রয়েছে। উত্তরপ্রদেশ বিধানসভার বহু রাজনৈতিক নেতার সঙ্গে বিকাশ দুবের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে অভিযোগ। আরও পড়ুন-COVID-19 Cases In India: ১ দিনে কোভিড রোগীর সংখ্যা সর্বাধিক, ভারতে এখন করোনাভাইরাসে আক্রান্ত ৭ লক্ষ ৬৭ হাজার ২৯৬ জন

এই প্রসঙ্গে মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন, “বিকাশ দুবের মতো ভয়ঙ্কর খুনিকে গ্রেপ্তার করা পুলিশের কাছে একটা বিরাট সাফল্য। গোটা রাজ্যের পুলিশ বিষয়টি নিয়ে সতর্ক ছিল। উজ্জয়নের মহাকালের মন্দির থেকে বিকাশ দুবেকে গ্রেপ্তারির পর বিষয়টি উত্তরপ্রদেশ পুলিশকে জানানো হয়েছে।।” বিকাশ দুবের ধৃত ৩ সহকারী হল প্রভাত মিশ্র, বাব্বন শুক্লা ও বহুয়া দুবে। গত বৃহস্পতিবার ৮ জন পুলিশকর্মীকে খুনের ঘটনায় সরাসরি যুক্ত বহুয়া ও বিকাশ দুবে। গত বৃহস্পতিবার রাতে বিকাশ দুবেকে ধরতে কানপুরে চৌবেপুর এলাকার বিক্রু গ্রামে তল্লাশি চালায় পুলিশ বাহিনী। এই সময় দুবের ও তার সহচরদের গুলিতে ঘটনাস্থলেই ৮ পুলিশকর্মীর মৃত্যু হয়। কর্তব্যরত পুলিশকর্মীদের খুনের পর উধাও হয়ে যায় বিকাশ দুবে। এরপরই উত্তরপ্রদেশ-সহ প্রতিবেশী মধ্যপ্রদেশ, দিল্লি, রাজস্থান ও বিহারেও শুরু হয় দুবেকে ধরতে তল্লাশি অভিযান। এদিকে ৮ পুলিশকর্মীর পরিবারকে এক কোটি টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একই সঙ্গেই তাঁর আশ্বাস দুবে-সহ এই খুনের ঘটনায় জড়িত প্রত্যেককেই কড়া শাস্তি দেওয়া হবে।