Maharashtra Hospital Death: আরও ৭ রোগীর মৃত্যু মহারাষ্ট্রের সরকারি হাসপাতালে, মৃতের সংখ্যা দাঁড়াল ৩১
Maharashtra Hospital Death (Photo Credits: X)

মুম্বই, ৩ অক্টোবরঃ মহারাষ্ট্রের নানদেদের শঙ্করারাও চহ্বাণ সরকারি হাসপাতালে নতুন করে আরও ৭ রোগীর মৃত্যু। মৃতের সংখ্যা দাঁড়াল ৩১। যাদের মধ্যে ১৫ জন শিশু। এবং ১৬ জন প্রাপ্তবয়স্ক এবং বয়স্করা রয়েছে। ৩০ সেপ্টেম্বর রাত থেকে ১ অক্টোবর ২৪ ঘণ্টার মধ্যে নানদেদের ওই সরকারি হাসপাতালে ২৪ জনের মৃত্যু খবর আলোড়ন সৃষ্টি হয়েছিল। ২ তারিখ রাতে আরও সাত জনের মৃত্যুর খবরে বিজেপি শাসিত রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী দলগুলো। সোমবার হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, পর্যাপ্ত পরিমাণ ওষুধের জোগান দিতে না পাড়ায় ২৪ জন রোগীর মৃত্যু হয়েছে। কিন্তু মঙ্গলবার সকালে হাসপাতালে ডিন স্পষ্ট করে দেন, ওষুধের অভাবে নয়, বরং চিকিৎসায় সাড়া না দিয়ে মৃত্যু হয়েছে রোগীদের।

এরই মাঝে সোমবার রাতের মধ্যে আরও ৭ জন রোগী মারা গিয়েছে ওই হাসপাতালে। একের পর এক রোগীর মৃত্যুতে বিজেপি সরকারকে তীব্র আক্রমণ করে চলেছে বিরোধীরা। সরকারি হাসপাতালে রোগীদের মৃত্যুকে মোদী সরকারের গা ফিলতি হিসাবেই তুলে ধরছে বিরোধী শিবির।

যদিও শঙ্করারাও চহ্বাণ সরকারি হাসপাতালে ডিন ডাঃ শ্যামরাও ওয়াকোদে জানিয়েছেন, মৃত শিশুরা বিভিন্ন রোগে ভুগছিল। প্রাপ্তবয়স্কদের মধ্যে ৭০-৮০ বছর বয়সী ৮ জন মারা গিয়েছেন। তাঁদের ডায়াবেটিস, লিভার ফেইলিওর, কিডনি ফেইলিউরের মতো বিভিন্ন সমস্যা ছিল। তাঁর কথায়, 'রোগীরা সাধারণত গুরুতর অবস্থায় এখানে আসে। ওষুধ বা চিকিৎসক কোন কিছুই অভাব ছিল না হাসপাতালে। যথাযথ যত্ন নেওয়া হয়েছিল রোগীদের। দেওয়া হয়েছিল উপযুক্ত ওষুধ। কিন্তু চিকিৎসায় সাড়া দেয়নি তাঁরা।