Rahul Gandhi: নরেন্দ্র মোদি ও মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসে একই মতাদর্শে বিশ্বাসী: রাহুল গান্ধী
রাহুল গান্ধী ও নরেন্দ্র মোদি (Photo Credits: PTI

ওয়ানাদ, ৩০ জানুয়ারি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) হত্যাকারী নাথুরাম গডসে (Nathuram Godse) একই মতাদর্শে বিশ্বাসী। কেরালার ওয়ানাদে নাগরিকত্ব সংশোধনী আইনের (CAA) বিরোধিতায় এক জনসভায় একথা বললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। নরেন্দ্র মোদিকে সরাসরি আক্রমণ করে রাহুল বলেন, "মোদি ভারতীয়দের ভারতীয় হওয়ার প্রমাণ করতে বাধ্য করছেন। তিনি আরও যোগ করেছিলেন যে প্রধানমন্ত্রী এতটাই ক্রোধে ভরা ছিলেন যে তিনি মহাত্মা গান্ধীর ধারণাকে বুঝতে পারেননি।

রাহুল বলেন, "আজ একজন অজ্ঞ, জ্ঞানহীন মানুষ এটিকে চ্যালেঞ্জ জানাতে চাইছে। তিনি এতটাই ক্ষুদ্ধ হয়ে গেছেন যে তিনি জানেন না যে ভারতের শক্তি কী। তাঁর মতাদর্শটি গডসের মতোই। নরেন্দ্র মোদি এবং নাথুরাম গডসে একই মতাদর্শে বিশ্বাসী। সেখানে কোনও পার্থক্য নেই। শুধু এটাই পার্থক্য যে তিনি গডসের মতাদর্শে বিশ্বাসী এটা বলার মতো সাহস নেই।" প্রাক্তন কংগ্রেস সভাপতি বলেন, "ভারতীয়দের ভারতীয় হওয়ার প্রমাণ দিতে বলা হচ্ছে। কে এই নরেন্দ্র মোদি যিনি সিদ্ধান্ত নেবেন কে ভারতীয়? মোদিকে আমার ভারতীয়ত্ব জিজ্ঞাসা করার লাইসেন্স কে দিয়েছিল? আমি জানি আমি একজন ভারতীয় এবং আমার তা প্রমাণ করার দরকার নেই। একইভাবে, ১.৪ বিলিয়ন ভারতীয়কে প্রমাণ করতে হবে না যে তারা ভারতীয়।" আরও পড়ুন: Dilip Ghosh: ‘এমন রাজনীতি করুন যাতে জেলে যেতে হয়’, ‘চায়ে পে চর্চা’য় দলীয় কর্মীদের নয়া দাওয়াই দিলীপ ঘোষের

মৃত্যুবার্ষিকীতে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা নিবেদন করে রাহুল বলেলেন, "এমন একদিন ছিল যখন ভারতে জন্ম নেওয়া সর্বশ্রেষ্ঠ পুরুষদের একজনকে আমাদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া হয়েছিল। ঘৃণায় গ্রাস করা এক ব্যক্তি তাঁকে আমাদের থেকে ছিনিয়ে নিয়ে গেছিল। নাথুরাম গডসে বেশ কয়েকবার মহাত্মা গান্ধীকে হত্যা করার চেষ্টা করেছিল। এবং সে এতে সফলও হয়। গডসে গান্ধীকে ঘৃণা করতো, কারণ গান্ধী সত্যের সন্ধানে ছিলেন।"