Petrol, Diesel May Got Costlier: করোনা আতঙ্কের মাঝেই পেট্রোল-ডিজেলের শুল্ক বাড়াতে পারে মোদি সরকার
(Photo Credits: IANS)

নয়াদিল্লি, ১৯ মার্চ: করোনার আতঙ্কের মাঝেই অপরিশোধিত তেলের দাম তলানিতে গিয়ে ঠেকেছে। এরমধ্যেই আবার দেশের পেট্রল ও ডিজেলের (Petrol, Diesel) শুল্ক (Excise duty) বাড়াতে পারে কেন্দ্রীয় সরকার। বৃহস্পতিবার স্টেট ব্যাঙ্কের তরফে একটি রিপোর্ট পেশ করা হয়েছে বৃহস্পতিবার। রিপোর্ট থেকে জানা যাচ্ছে, করোনাভাইরাসের সংক্রমণের জেরে ব্যাপক পরিমাণ ক্ষতির সম্মুখীন হতে চলেছে দেশ। যার জেরে সেই ক্ষতির পরিমাণের একটা অংশ পেট্রোল-ডিজেলের দাম বাড়িয়ে ক্ষতি পূরণের চিন্তাভাবনা করছে মোদি সরকার (Narendra Modi Govt)।

প্রসঙ্গত, কিছুদিম আগেই দেশের পেট্রল ও ডিজেলের শুল্ক একধাক্কায় লিটার পিছু তিন টাকা বাড়িয়েছিল কেন্দ্রীয় সরকার। লকাতায় ডিজেলের দাম বেড়ে দাঁড়িয়েছে লিটার পিছু ৬৪.৯১ টাকা। পেট্রলের দাম দাঁড়িয়েছে লিটার প্রতি ৭২.৬৮ টাকা। এই দামই আরও বেশ কিছুটা একধাক্কায় বাড়তে চলেছে বলে আশঙ্কা করা হচ্ছে। আরও পড়ুন: Sourav Ganguly: করোনার জেরে ঘরবন্দি, বাড়ির লাউঞ্জে বসে দিব্যি ছুটির মেজাজে সৌরভ গাঙ্গুলি 

রিপোর্ট থেকে জানা যাচ্ছে, "করোনাভাইরাসের সংক্রমণের জেরে জিডিপি ব্যাপকভাবে ধাক্কা খাবে ট্রেড, হোটেল, যানবাহন, কমিউনিকেশন এবং সার্ভিসেস সাব সেগমেন্টের মারফত।" এদিকে কেন্দ্র সরকারের এই পদক্ষেপের নিন্দায় সরব হয়েছেন অনেকে। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম তলানিতে গিয়ে ঠেকেছে। জ্বালানির দাম কমার বদলে মূল্যবৃদ্ধির আশঙ্কা করছেন তাঁরা। জ্বালানির দাম বাড়লে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যেরও দাম বাড়বে বলে আশঙ্কা করছেন সাধারণ মানুষ।