Narendra Modi-Donald Trump: ডোনাল্ড ট্রাম্পকে নতুন বছরের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি, 'ভারত-মার্কিন সম্পর্ক শক্তিশালী থেকে আরও শক্তিশালী হচ্ছে' মন্তব্য প্রধানমন্ত্রীর
নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৭ জানুয়ারি: পাকিস্তানকে নিয়ে ভারত-মার্কিন (India-US) সম্পর্কে (Relations) বিগত বছরে একটু তর্কবিতর্ক হয়েছিল ঠিকই কিন্তু তা ভুলে গিয়ে ফের ঘুরে দাঁড়িয়েছেন নরেন্দ্র মোদি। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) সঙ্গে কথাবার্তা হয়। একে অপরকে শুভ নববর্ষ ২০২০-র (New Year Greetings) শুভেচ্ছাও জানান। ডোনাল্ড ট্রাম্পকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে পরিবারের সকলকে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সকল নাগরিক যাতে সুস্থ থাকে, খুশি থাকে এবং সাফল্য অর্জন করে তার কামনা করেন।

নরেন্দ্র মোদি আরও জানান, ভারত-মার্কিন সম্পর্ক শক্তিশালী থেকে আরও শক্তিশালী হচ্ছে। গতবছর ভারত-মার্কিন সম্পর্ক খুবই ফলপ্রদ ছিল। কৌশলগত অংশীদারিত্বকে আরও গভীর করার ক্ষেত্রে যে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে তার কথা বলেছেন এবং পারস্পরিক স্বার্থের ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে রাষ্ট্রপতি ট্রাম্পের সঙ্গে আগামী দিনেও হাতে হাত রেখে কাজ চালিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন। আরও পড়ুন, ট্রাম্পের মাথা আনলেই পাবে ৮০ মিলিয়ন ডলার, ইরানে সেনাপ্রধানের শেষযাত্রায় কে বললেন একথা?

রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পও ভারতের জনগণকে নতুন বছরে সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেছেন। মার্কিন রাষ্ট্রপতিও গত কয়েক বছরের সম্পর্কের সাফল্য নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং দ্বিপাক্ষিক সহযোগিতা আরও গভীর করার জন্য তার তত্পরতা দেখিয়েছেন। প্রধানমন্ত্রী ২০১৯র সেপ্টেম্বরে হাওডি মোদিতে রাষ্ট্রপতি ট্রাম্পের সঙ্গে একই মঞ্চ ভাগ করেছিলেন! টেক্সাসে অন্তত ৫০, ০০০ ইন্দো-আমেরিকানরা অংশ নিয়েছিল।