নরেন্দ্র মোদি, স্মৃতি ইরানি, RSS নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্যের জেরে গ্রেফতার নাগপুরের ব্যক্তি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (Photo Credits: BJP Live)

নাগপুর, ২৭ অগাস্ট: সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) , কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani) ও আরএসএস (RSS) -কে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে মহারাষ্ট্রের চন্দ্রপুর জেলা থেকে গ্রেফতার করা হল এক ব্যক্তি। রবিবার ভোরে কার্যত ঘুম থেকে তুলে ওই ব্যক্তিকে আটক করে পুলিশ। বিজেপি-র আইটি সেলের পক্ষ থেকে পুলিশের অভিযোগের পর মোদি-কে নিয়ে আপত্তিকর পোস্টের জন্য গ্রেফতার হলেন বলিরাজ ধোতে নামের এক ব্যক্তি। অভিযোগ বলিরাজ ফেসবুক ও হোয়াটসঅ্য়াপে নরেন্দ্র মোদিকে ব্যক্তিগত নোংরা-অশ্লীল পোস্ট করে আক্রমণ করেন। মহারাষ্ট্রের এই ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ( 354 1(iv) (যৌন হেনস্থা ) এবং 505(2) (প্ররোচনা করতে প্রকাশ্যে অপকর্ম করা)-ধারায় কেস দায়ের করা হয়েছে। তথ্য প্রযুক্তি ধারা ৬৭-র আওতায় বলিরাজকে গ্রেফতার করে একাধিক কেস দায়ের করা হয়েছে।

এসপি মহেশ্বর রেড্ডি জানান, '' বলিরাজ ধোতে নামের এক ব্যক্তি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও আরএসএস-র নামে সোশ্যাল মিডিয়ায় (ফেসবুক, হোয়াটসঅ্যাপ) উস্কানিমূলক, আপত্তিকর, নোংরা পোস্ট করেন। এই বিষয়ে বিজেপি আইটি সেলের অভিযোগ জমা পড়ার পর সব দিক খতিয়ে দেখে তাকে গ্রেফতার করা হয়।''আরও পড়ুন-অরুণ জেটলির শেষকৃত্যে বাবুল সুপ্রিয় সহ ১০ জনের ফোন চুরি, শোকের সুযোগে হাতসাফাই

কিন্তু সোশ্যাল মিডিয়ায় ঠিক কী পোস্ট করেছিলেন বলিরাজ? যার জন্য তাকে গ্রেফতার হতে হলে! মহারাষ্ট্র পুলিশের দাবি, নরেন্দ্র মোদি ও স্মৃতি ইরানিকে নিয়ে একেবারে নোংরা কিছু পোস্ট ফেসবুক ও হোয়াটসঅ্যাপে পোস্ট করেন বলিরাজ। যা একেবারে আপত্তিকর-অশ্লীল এবং সমাজে দূষণ ছড়ানোর মত।

পাশাপাশি বলিরাজের বিরুদ্ধে ইতিহাস বিকৃত করে আরএসএস-র নামে কাদা ছোঁড়ার অভিযোগও উঠেছে। বলিরাজ ফেসবুকে লেখেন,স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংকে বাঁচাতে যখন একজন মুসলিম আইনজীবী ঝাঁপিয়ে ছিলেন, তখন নাকি আরএসএস নেতৃত্বে ভগৎ সিংয়ের বিরোধিতা করেন। যা পুরোপুরি ইতিহাস বিকৃতি এবং সমাজে উস্কানি ছড়ানোর কাজ করেছে বলে জানান এসপি। নরেন্দ্র মোদি, স্মৃতি ইরানিকে নিয়েও অশ্লীল পোস্ট করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।