Over 200 People Sick In Eluru: অজানা রোগ, হাসপাতালে ভর্তি দুশোর বেশি মানুষ!
Healthcare worker (Photo Credits: IANS)

গোদাবরী, ৬ ডিসেম্বর: বমি ও অচেতন হয়ে যাওয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হলেন ২০০ জনেরও বেশি মানুষ। অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) পশ্চিম গোদাবরী জেলার এলুরু (Eluru) শহরের ঘটনা। হাসপাতালে ভর্তি হওয়া লোকজনের অসুস্থতার সঠিক কারণ এখনও জানা যায়নি। গতকাল সারারাত ধরে শহরের বিভিন্ন হাসপাতালে একই উপসর্গ নিয়ে লোকজন ভর্তি হতে শুরু করে। পরে প্রত্যেকই সুস্থ হয়ে যান। জানা গেছে, অচেতন হওয়ার আগে সমস্ত রোগীর শরীরে ব্যথা, মাথাব্যথা, বমি বমি ভাব এবং ফিট হয়ে যাওয়ার উপসর্গ দেখা যায়। তবে ১০-১৫ মিনিটের মধ্যে তারা স্বাভাবিক হয়ে গেছে। স্থানীয় প্রশাসন প্রত্যেকের রক্তের নমুনা সংগ্রহ করেছে এবং রোগের কারণ জানার চেষ্টা চলছে। এই ঘটনার পরে, সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বিজয়ওয়াড়ায় একটি জরুরি মেডিকেয়ার সেন্টার তৈরি করা হয়েছিল।

চিকিৎসকদের সবচেয়ে আশ্চর্য যা করছে তা হল সমস্ত রোগী এলুরু শহরের বিভিন্ন অংশের বাসিন্দা, এদের মধ্যে কোনও সাম্প্রতির মিল নেই। এমনকি তারা কোনও অনুষ্ঠানেও অংশ নেয়নি। অন্ধ্রপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী আল্লা কালীকৃষ্ণ শ্রীনীবাস এলুরু সরকারি হাসপাতালে গেছিলেন, ওখানেই সমস্ত রোগীকে স্থানান্তরিত করা হয়েছিল। তিনি বলেন, "চিকিৎসকরা গণ-অসুস্থতার কারণ অনুসন্ধান করার চেষ্টা করছেন। সব রোগী এখন স্থিতিশীল। একটি মেয়েকে বিজয়ওয়াড়া পাঠানো হয়েছে।" আরও পড়ুন: Army Detains 2 PoK Girl In Poonch: পাকিস্তান অধিকৃত কাশ্মীর থেকে অজান্তে ভারতে প্রবেশ দুই কিশোরীর

পশ্চিম গোদাবরী জেলা জয়েন্ট কালেক্টর হিমাংশু শুক্লা পিটিআই-কে ফোনে জানিয়েছেন যে রোগীদের সিটি স্ক্যানও করা হয়েছে এবং সবকিছু স্বাভাবিক রয়েছে। এটি ভাইরাল সংক্রমণও হতে পারে।"