মুম্বইয়ে বৃষ্টির জমা জলে ভেসে উঠল ৯ ফুটের পাইথন! থানে থেকে উদ্ধার 'দৈতকার সাপ' দেখতে ভিড়
থানে থেকে উদ্ধার হওয়া সেই পাইথনটি। (Photo Credits: Video Screengrab/ YouTube)

মুম্বই, ৩ জুলাই: যত কাণ্ড মুম্বইয়ে। দেশের বানিজ্যনগরীতে ক দিন ধরে চলা রেকর্ড বর্ষণে জনজীবন একেবারে বিপর্যস্ত। আজ বৃষ্টি না হওয়ায় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও, গত ক দিন ধরে যা হল তার ধাক্কা এখনও মুম্বইবাসীরা কাটিয়ে উঠতে পারছেন না। দেওয়াল ভেঙে মানুষের মৃত্য়ু থেকে রাস্তায় পড়ে থাকা ইলেকট্রিক তারে পা দিয়ে মৃত্যু। জলের তোড়ে ভেসে যাওয়া থেকে গাড়ির ভিতর জল উঠে গিয়ে দমবন্ধ হয়ে মারা যান।

গত দু দিনে মুম্বই-মহারাষ্ট্র জুড়ে বানভাসী দশার অবাক করা ছবি উঠে আসে। মুম্বইয়ের দুর্দশার ছবিতে এবার যোগ হল পাইথন। মুম্বইয়ের জমে থাকা জলে ভেসে উঠল ৯ ফুটের একটা বড় পাইথন। যা থানে এলাকা থেকে অনেক কষ্টে ধরলেন বনবিভাগের কর্মীরা। আরও পড়ুন- রেলস্টেশনেই সন্তানের জন্ম দিলেন মহিলা যাত্রী

স্থানীয়রা জানান, এক জাতীয় উদ্যানের পাহাড় থেকে জলের তোড়ে ভেসে এই পাথনটি শহরে ঢুকে পড়ে। গত সোমবারই পাইথনটিকে নাকি প্রথমে দেখা গিয়েছিল। স্থানীয়রা সেই পাইথনটি উদ্ধারে নামতে গেলে সে লুকিয়ে যায়। স্থানীয় এক বড় ফ্ল্যাটের নির্মাণকাজের জলের পাইপে লুকিয়ে ছিল পাইথনটি।

এদিকে, প্রবল বৃষ্টির জেরে মহারাষ্ট্র জুড়ে মৃতের সংখ্যা ৩৮ পৌঁছেছে । অধিকাংশ এলাকাই জলমগ্ন। বিপর্যস্ত রেল, সড়ক ও বিমান পরিষেবা। বুধবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বুধবার বেলা ১২.৩৫-এ প্রায় ৪.৬৯ মিটার জলোচ্ছ্বাসের (High Tide) ও পূর্বাভাস দেওয়া হয়েছে। মহারাষ্ট্রের ওয়াশিম জেলায় বন্যার জলে ভেসে গিয়েছে চারজন স্কুলপড়ুয়া। তাদের মধ্যে ২ জনকে উদ্ধার করা গেলেও বাকি ২ জন এখনও নিখোঁজ।