Maharashtra: রেলস্টেশনেই সন্তানের জন্ম দিলেন মহিলা যাত্রী, প্ল্যাটফর্মেই 'এক টাকার ক্লিনিকে' জন্ম নিল পুত্র সন্তান
এভাবেই সন্তানের জন্ম দিলেন মহিলা। (Photo Credits: ANI)

মুম্বই, ৩ জুলাই: মুম্বইয়ের শহরতলীর স্টেশন ডম্বিভলি (Dombivli railway station)-তে ঘটল এক অদ্ভুত ঘটনা। বুধবার সকালে হাসপাতালে যাবেন বলে ট্রেনে ওঠেন এক অন্তঃসত্বা মহিলা। শরীর খারাপ লাগার পরই সেই অন্তঃসত্বা মহিলাকে তাঁর পরিবারের লোকেরা কামা হাসপাতালে ট্রেনে চড়িয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু পেটের প্রচণ্ড যন্ত্রনায় ওঠায় তাঁকে মাঝপথে ডম্বিভলি স্টেশনে নামানো হয়।

মুম্বই লোকাল ট্রেন নেটওয়ার্কের থানে জেলার এই স্টেশনে আছে ওয়ান রুপি ক্লিনিকের ব্যবস্থা। যে ক্লিনিকে এক টাকার টোকেন অর্থে ডাক্তাররা এসে রোগী দেখেন। প্ল্যাটফর্মের সেই ওয়ান রুপি ক্লিনিকেই সন্তানের জন্ম দিলেন ২৯ বছরের সেই মহিলা। বৃষ্টিভেজা মুম্বইয়ের শহরতলীর এই স্টেশনের প্ল্যাটফর্মেই জন্ম নিল পুত্র সন্তান। সদ্যোজাত ও তাঁর মা এখন সুস্থ আছে বলে জানা গিয়েছে। আরও পড়ুন-সময় মতো নার্সিংহোমের বিল মেটাতে পারেনি পরিবার, জীবন্ত রোগীকে মৃত ঘোষণা করল হাসপাতাল

সেই মহিলা অসুস্থ বোধ করায় রেল পুলিশের কর্মীরা তত্॥পরতার সঙ্গে সেই মহিলাকে ওয়ান রুপি ক্লিনিকে নিয়ে যান। সন্তান জন্মের পর স্টেশনে খুশির রেশ ছড়িয়ে পড়ে। ব্যস্ততার স্টেশনে নতুন প্রাণের জন্মের ঘোষণা হয় প্ল্য়াটফর্মের মাইকে। সোশ্য়াল মিডিযায় এই খবর ভাইরাল  হয়ে যায়।