Monkey Killings: নৃশংস! ৪৫টি শিশু ও মহিলা হনুমানকে পিটিয়ে মারার অভিযোগ অন্ধ্রপ্রদেশে
প্রতীকী ছবি (Photo Credit- Pexels)

শ্রীকাকুলাম: ৪৫টি শিশু (Baby) ও মহিলা (females) হনুমানকে (Monkeys) নির্মম অত্যাচার (Tortured) করে পিটিয়ে (Beaten) মারার (Death) অভিযোগ উঠল অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh)। এই ঘটনার কথা প্রকাশ্যে আসার পরে প্রতিবাদে মুখর হয়েছে পশুপ্রেমী সংগঠনগুলি। সরকারি তরফেও তদন্ত শুরু হয়েছে।

সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, গত মাসে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম (Srikakulam) জেলার কাভিটি (Kaviti) মন্ডলের সিলাগাম (Silagam) গ্রামে ৪৫টি শিশু ও মহিলা হনুমানের মৃতদেহ উদ্ধার হয়। তারপর থেকেই জল্পনা চলছিল বিষাক্ত কলা (poisonous bananas) খেয়ে মারা গেছে তারা। কিন্তু, পশুপ্রেমী সংগঠনের তরফে সরকারের কাছে মৃত হনুমানদের ময়নাতদন্ত (postmortem) করার আবেদনের পরেই বদলে যায় পুরো বিষয়টি।

পশুচিকিৎসা দপ্তরের (Veterinary department) সহকারি পশু সার্জেন (veterinary assistant surgeon) সিরিশা বি (Sirisha B)-এর করা ময়নাতদন্তের রিপোর্টে জানা যায়, ওই হনুমানগুলির মৃত্যু বিষাক্ত কলা খাওয়ার কারণে হয়নি। তাদের রীতিমতো অত্যাচার করে পিটিয়ে মারা হয়েছে। ওই হনুমানদের দেহের প্রয়োজনীয় অংশ বিজয়ওয়াড়াতে অবস্থিত ভেটানারি বায়োলজিক্যাল রিসার্চ ইনস্টিটিউটে (VBRI) পাঠানোর পরই সামনে আসে সত্যিটা। জানা যায়, হনুমানগুলির মাথা, হাত ও পিছনে ভারী কিছু দিয়ে সজোরে আঘাত করা হয়েছে, যার ফলে দেহের ভেতরে ক্ষত তৈরি হয়ে মারা গেছে তারা।

স্থানীয়দের একাংশের অভিযোগ, মনে হচ্ছে ওই হনুমানগুলিকে জালের মাধ্যমে আটক করে পিটিয়ে মারা হয়েছে। হনুমানদের ঘৃণা করে এমন কেউ কেউই এই ধরনের নৃশংস ঘটনা ঘটিয়েছে।