Farmers' Protest: সিংঘু, গাজিপুর এবং টিকরি সীমান্তে ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধ ইন্টারনেট পরিষেবা
প্রতীকী ছবি(Photo credit: Pixabay)

নতুন দিল্লি, ৩০ জানুয়ারি: সিংঘু, গাজিপুর এবং টিকরি সীমান্তে ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা (Internet Services)। সামাজিক মাধ্যমে হিংসা ছড়িয়ে পড়া রুখতে বন্ধ করে দেওয়া হয়। সংবাদসংস্থা এএনআই-র খবর অনুযায়ী, স্বরাষ্ট্রমন্ত্রক ২৯ জানুয়ারি রাত ১১টা থেকে ৩১ জানুয়ারি রাত ১১টা পর্যন্ত পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

সামাজিক মাধ্যমের মধ্যে দিয়ে কোনও ভুল খবর ছড়ানো কিংবা হিংসা ছড়িয়ে পড়া আটকানোর জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। শুক্রবার, হরিয়ানা সরকার আরও ১৪ টি জেলায় ৩০ জানুয়ারি পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। শুধুমাত্র ফোন সার্ভিস খোলা রাখা হয়েছে। টুইটার, ফেসবুক, হোয়াটস অ্যাপ কোনও কিছুই এর ফলে ব্যবহার করা যাচ্ছে না। আরও পড়ুন, হরিয়ানা থেকে দিল্লি সীমান্তে প্রতিবাদী কৃষকেরা! রণক্ষেত্র সিঙ্ঘু সীমান্ত, কাঁদানে গ্যাসের সেল ফাটাল পুলিশ

শুক্রবার হরিয়ানার (Haryana) বিভিন্ন প্রান্ত থেকে দিল্লি সীমান্তে এসে হাজির হন শ'য়ে শ'য়ে কৃষক। কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের তীব্র বিরোধিতায় ধাপে ধাপে তীব্র বিরোধিতায় কৃষক আন্দোলন (Farmers' Protest) আরও শক্তিশালী হতে শুরু করে। সরকারের কোনও বাধায় তাদের আন্দোলন শ্লথ করতে পারবে না, হুঁশিয়ারি দেয় কৃষকেরা। ২৮ জানুয়ারি মধ্যরাতের মধ্যে গাজিয়াবাদ খালি করার নির্দেশ এলেও সেই সমস্ত হুঁশিয়ারির তোয়াক্কা না করেই ভিড় বাড়ে উত্তরপ্রদেশ সীমান্তে। যার ফলে আন্দোলন আরও জোরালো হয়।