Cab Fare: দিল্লি থেকে নয়ডা হোক কিংবা গাজিয়াবাদ, ভাড়া ধার্য ১০ হাজার, নূন্যতম বাসভাড়া ১,০০০
Private taxi | Representational image | (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ১৪ মে: দিল্লি বিমানবন্দর (Indira Gandhi International airport in Delhi) থেকে নয়ডা (Noida) কিংবা গাজিয়াবাদ (Ghaziabad)। যেখানেই আপনি যান না কেন। কমবেশী ১০ হাজার টাকা খরচ করতেই হবে আপনাকে। দিল্লি ইন্দিরা গান্ধি বিমানবন্দর থেকে ২৫০ কিলোমিটার পর্যন্ত ট্রাভেল করলেই এই টাকাটাই হবে আপনার বিল। উত্তরপ্রদেশ রাজ্যে সড়ক পরিবহন কর্পোরেশন (UPSRTC)-র তরফ থেকে এই টাকাটাই ধার্য করা হয়েছে। আরও পড়ুন: Arvind Kejriwal: লকডাউন ৪.০-এ কী কী বিষয়ে ছাড় প্রয়োজন? কেজরিওয়াল সরকারের কাছে জমা পড়ল ৫ লক্ষ 'মতামত'

দিল্লি থেকে নয়ডাই এই সম দূরত্বে পূর্ববর্তী ভাড়া ছিল ৮০০ টাকা। এমনটাই জানালেন নয়ডা ফেডারেশন অফ আরডব্লুএ-র সাধারণ সম্পাদক কে কে জৈন। এই বর্ধিত দামে লাগাম টানার জন্য সরকারের কাছে ফের আর্জি জানান কে কে জৈন। তাঁর মত, বন্দে ভারত মিশনে বিদেশে আটকে থাকা ভারতীয়রা এই মুহূর্তে দেশে ফিরছেন। বিমানের টিকিটের জন্য এমনিতেই অনেক টাকা ব্যয় হচ্ছে তাঁদের। তার উপর রাজ্যে ফিরে অতিরিক্ত ট্যাক্সির বিলে তাঁরা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এদিকে বাস ভাড়াও বর্ধিত করা হয়েছে। হিন্দুস্থান টাইমসের খবর অনুযায়ী, দিল্লি বিমানবন্দর থেকে ১০০ কিলোমিটার দূরত্ব পর্যন্ত ট্রাভেলের জন্য ১০০০ টাকা ভাড়া গুণতে হবে যাত্রীকে। সম-দূরত্বে ১২০০ টাকা দিতে হবে এসি বাসের জন্য।

Sedan ক্যাব বুক করলে যাত্রীকে দিতে হবে ১০ হাজার টাকা। SUV-র চার্জ শুরু হচ্ছে ১২ হাজার টাকা থেকে। ২৫০ কিলোমিটারের থেকে আরও বেশি দূরত্ব যদি কেউ ট্রাভেল করেন, সেক্ষেত্রে প্রতি কিলোমিটারে Sedan ক্যাবের জন্য ৪০ টাকা এবং SUV-র জন্য ৫০ টাকা গুণতে হবে যাত্রীকে। পাশাপাশি সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে চালক ছাড়া ২ জন যাত্রীকেই গাড়িতে ওঠার অনুমতি দেওয়া হয়েছে।