Asaduddin Owaisi: কলকাতায় মিম প্রধান আসাদউদ্দিন ওয়েসি, নির্বাচনের ময়দান পাকা করতে আব্বাস সিদ্দিকীর সঙ্গে বৈঠক
আসাদ উদ্দিন ওয়েসি (Photo Credits: ANI)

কলকাতা, ৩ জানুয়ারি: আজ হায়দরাবাদ থেকে বাংলায় আসেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েসি। ফুরফুরা শরিফে গিয়ে দেখা করেন পীরজাদা আব্বাস সিদ্দিকীর সঙ্গে। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, গুজরাত যখন জ্বলছিল, তখন মমতা কোথায় ছিলেন? আমরা এখানে লোকসভা নির্বাচনে লড়াই করিনি। তাহলে বিজেপি কী করে এখানে ১৮টি আসনে জয় পেল? তৃণমূল কি সমঝোতা করেছিল বিজেপি-র সঙ্গে?

তিনি আরও বলেন, আমরা নিজেদের দলকে প্রতিষ্ঠিত করতে চাই। আমরা ভোটে লড়াই করব। আমরা জোট করব কি না, সেটা ভবিষ্যতের প্রশ্ন। সে বিষয়ে পরে আপনাদের জানাবেন আব্বাস সিদ্দিকী। পাশাপাশি তিনি প্রশ্ন তোলেন, আপনারা তো বিজেপি-কে আটকাতে পারছেন না। আপনাদের দল ছেড়ে এতজন বিজেপি-তে যাচ্ছেন। তাঁরা কি আমাদের সঙ্গে কথা বলে তারপর বিজেপি-তে যোগ দিচ্ছেন? আরও পড়ুন, ভারত ও বাংলাদেশের সংযোগকারী গুপ্ত সুড়ঙ্গপথ মিলল অসমে

এভাবেই শাসক দলকে প্রশ্ন ছুড়ে দেন তিনি। তাঁর মন্তব্যে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেছেন, 'আসাদউদ্দিন ওয়েইসি যে পশ্চিমবঙ্গে আসবেন তা আগেই ঘোষণা করেছিলেন। আব্বাস সিদ্দিকীর সঙ্গে বৈঠকটি নতুন বিষয়। হয়তো ওয়েইসি বুঝতে পেরেছেন, বাংলায় ওঁর কোনও প্রভাব খাটবে না।' তিনি এও বলেন, বাংলায় উর্দুভাষী মুসলমানের সংখ্যা কম। তাই উনি এখন ফুরফুরার পীরজাদা সাহেবের আত্মীয়দের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন।