Corona In Maharashtra : পরিযায়ী শ্রমিকদের জন্যই মহারাষ্ট্রে বাড়ছে করোনা সংক্রমণ, দাবি রাজের
রাজ ঠাকরে (ছবি ইনস্টাগ্রাম)

মুম্বই, ৬ এপ্রিল : পরিযায়ী শ্রমিকদের জন্যই মহারাষ্ট্রে (Maharashtra) করোনার প্রকোপ ক্রমশ বাড়ছে। অন্য রাজ্য থেকে মহারাষ্ট্রে আসা শ্রমিকরা নিজেদের পরীক্ষা করাচ্ছেন না নিয়ম মেনে। সেই কারণে ক্রমাগত করোনা (Corona) সংক্রমণের মাত্রা বাড়ছে মহারাষ্ট্রে। এমনই অভিযোগ করলেন রাজ ঠাকরে।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমএনএস (মহারাষ্ট্র নবনির্মাণ সেনা MNS) প্রধান বলেন, গত কয়েক সপ্তাহ ধরে মহারাষ্ট্রে ক্রমশ বাড়ছে করোনার গ্রাস। লকডাউন ওঠার পর অন্য রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকরা (Migrants) যেভাবে আবার মহারাষ্ট্রে আসছেন, তার জেরেই সংক্রমণের মাত্রা উর্ধ্বমুখী। বিভিন্ন রাজ্যের পরিযায়ী শ্রমিকরা নিয়ম মেনে করোনা পরীক্ষা করাচ্ছেন না। সেই কারণে মহারাষ্ট্র জুড়ে ফের নতুন করে করোনার ঢেউ আছড়ে পড়তে শুরু করেছে বলে অভিযোগ করেন রাজ (Raj Thackeray )।

আরও পড়ুন : Katrina Kaif : বলিউডে করোনার গ্রাস, কোভিডে আক্রান্ত ক্যাটরিনা কাইফ

দেশের অন্যতম শিল্পনগরী বলা হয় মহারাষ্ট্রকে। ফলে রোজগারের জন্য ভিন রাজ্য থেকে প্রতিদিন পরিযায়ী শ্রমিকদের মহারাষ্ট্রে প্রবেশ করছেন। তার জেরে ক্রমশ করোনার প্রকোপ এ রাজ্যে বাড়ছে বলে অভিযোগ করেন এমএনএস প্রধান।

এসবের পাশাপাশি তিনি আরও বলেন, গত বছর লকডাউনের সময় যে সব পরিযায়ী শ্রমিকরা মহারাষ্ট্র থেকে নিজেদের রাজ্যে ফিরে যান, তাঁরা যেন নিজেদের পরীক্ষা করিয়ে নেন, সেই পরামর্শ দেওয়া হয়েছিল। তা সত্ত্বেও পরিযায়ী শ্রমিকরা নিজেদের পরীক্ষা সঠিকভাবে করাননি বলেই মহারাষ্ট্রের আজ এই অবস্থা বলে অভিযোগ করেন রাজ ঠাকরে।