Mi-17V5 Helicopter Crash: হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত আরও ৬ জনের মৃতদেহ শনাক্ত
Helicopter Crashes In Tamil Nadu (Photo Credit: Twitter/ANI)

নতুন দিল্লি, ১১ ডিসেম্বর: তামিলনাড়ুর কুন্নুরে মিগ-১৭ভি৫ হেলিকপ্টার দুর্ঘটনায় (Mi-17V5 Helicopter Crash) মৃত আরও ৬ জনের মৃতদেহ শনাক্ত করা হয়েছে। ৬ জনের মধ্যে ৪ জন ভারতীয় বিমান বাহিনীর (IAF) কর্মী। বাকি ২ জন ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) জওয়ান। শনিবার সংবাদ সংস্থা এএনআই একথা জানিয়েছে। হেলিকপ্টারে থাকা মোট ১৪ জনের মধ্যে বুধবারই ১৩ জনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে ছিলেন ভারতের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত এবং সিডিএস-র প্রতিরক্ষা সহকারী ব্রিগেডিয়ার এলএস লিড্ডার। তাঁদের গতকালই শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

দুর্ঘটনায় মৃত্যু হওয়া অন্যরা হলেন লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং, উইং কমান্ডার পৃথ্বী সিং চৌহান (পাইলট), স্কোয়াড্রন লিডার কুলদীপ সিং (কো-পাইলট), জুনিয়র ওয়ারেন্ট অফিসার রানা প্রতাপ দাস এবং আরক্কাল প্রদীপ, হাবিলদার সতপাল রাই, নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার এবং ল্যান্স নায়েক বি সাই তেজা। বায়ুসেনা বলেছে, এদের মধ্যে জুনিয়র ওয়ারেন্ট অফিসার রানা প্রতাপ দাস এবং আরক্কাল প্রদীপ, উইং কমান্ডার পৃথ্বী সিং চৌহান, স্কোয়াড্রন লিডার কুলদীপ সিংয়ের দেহ আজ শনাক্ত করা হয়েছে। আরও পড়ুন: Omricon: মহারাষ্ট্রে ফের ওমিক্রনের থাবা, নতুন করে সংক্রমিত ৭, আক্রান্ত ৩ বছরের শিশুও

অন্যদিকে সেনাবাহিনী বলেছে, ল্যান্স নায়েক বিবেক কুমার এবং ল্যান্স নায়েক বি সাই তেজার মৃতদেহ শনাক্ত করা হয়েছে। আজ সকালেই পরিবারের কাছের সদস্যদের হাতে মৃতদেহ তুলে দেওয়া হয়েছে। শেষকৃত্যের জন্য মরদেহগুলি আকাশপথে দিল্লি ক্যান্টনমেন্টে বেস হাসপাতালে আনার পর সামরিক সম্মান অর্পণ করা হবে। বাকি মৃতদেহগুলির শনাক্তকরণের প্রক্রিয়া চলছে।