Omricon: মহারাষ্ট্রে ফের ওমিক্রনের থাবা, নতুন করে সংক্রমিত ৭, আক্রান্ত ৩ বছরের শিশুও
Children Affected In Corona (Photo Credit: File Photo)

মুম্বই, ১০ ডিসেম্বর: ফের ওমিক্রনের (Omicron) থাবা মহারাষ্ট্রে (Maharashtra)। শুক্রবার ৭ জন নতুন করে ওমিক্রনে আক্রান্ত হন। যার মধ্যে মুম্বইতে (Mumbai) ৩ জন এবং পুণেতে (Pune) ৪ জনের আক্রান্ত। সব মিলিয়ে গোটা মহারাষ্ট্রে আজ ৭ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। ফলে মহারাষ্ট্রে এই মুহূর্তে করোনার নতুন প্রজাতি ওমিক্রনের থাবায় আক্রান্ত ১৭ জন। প্রসঙ্গত মহারাষ্ট্রে আজ যে ৭ জনের ওমিক্রনে আক্রান্তের খবর মেলে, তার মধ্যে রয়েছে ৩ বছরের এক শিশু। কীভাবে ওই বছর ৩-এর শিশু ওমিক্রনে আক্রান্ত, তার খোঁজ চলছে।

 

গোটা দেশে ২৫ জন ওমিক্রনে আক্রান্ত বলে আজ এক সাংবাদিক সম্মেলনে জানান কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব লভ আগরওয়াল। এরপর নীতি আয়োগের ডক্টর ভি কে পাল জানান, করোনার (COVID 19) টিকা নেওয়া থাকলেও, মাস্কের ব্যবহার বন্ধ করা যাবে না এই মুহূর্তে। দিনের পর দিন ধরে মাস্কের ব্যবহার যেভাবে কমছে, তা দেখে চিন্তায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই মুহূর্তে কোভিড বিধি পালন করেই চলতে হবে বলে জানান ডক্টর ভি কে পাল।

আরও পড়ুন:  Omicron: গোটা বিশ্বে ওমিক্রনের থাবার ছবি অস্বস্তিকর, টিকা নিন, মাস্ক পরুন, সতর্কতা কেন্দ্রের

পাশাপাশি গোটা বিশ্ব জুড়ে ওমিক্রনের যে ছবি উঠে আসছে, তা ভয় ছড়াচ্ছে। এই মুহূর্তে ওমিক্রন থেকে বাঁচতে প্রত্যেককে সতর্ক থাকতে হবে বলে জানান ভি কে পাল। সেই কারণে টিকার পাশাপাশি মাস্কের ব্যবহারও করতে হবে বলে জানান ডক্টর ভি কে পাল।