PM Narendra Modi On Medical Staff:  চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আমাদের কাছে ঈশ্বর: নরেন্দ্র মোদি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৫ মার্চ: "করোনভাইরাসের (Coronavirus) প্রাদুর্ভাবের মধ্যে হাসপাতালে কাজ করা চিকিৎসক, নার্স ও অন্য চিকিৎসা কর্মীরা আমাদের জন্য ঈশ্বর।" বুধবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বারাণসীর লোকজনকে একথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সাধারণ মানুষকে ডাক্তার, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের সম্মান ও শ্রদ্ধা করতে বলেন তিনি।

নরেন্দ্র মোদি বলেন, "আজকাল, হাসপাতালে চিকিৎসা কর্মীরা প্রতিদিন প্রায় ১৮ ঘন্টা কাজ করছেন। তাঁরা ২-৩ ঘন্টারও বেশি ঘুমোচ্ছেন না। পুরো দেশকে অবশ্যই মেডিকেল কর্মীদের ত্যাগের মূল্য দিতে হবে। আমাদের এই সংকটময় সময়ে সমাজসেবা করা এমন ব্যক্তিকে সেলাম করা উচিত।" তাঁর যোগ, স্বাস্থ্যকর্মীদের প্রতি সম্মান দেখানো জনতা কারফিউ পালন করার মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। দেশকে অবশ্যই তাঁদের সম্মান করতে হবে। কারণ তাঁরা অন্যদের নিরাময়ের জন্য নিজেদের জীবন বাজি রেখেছেন। এটি আমাদের সংস্কৃতির অংশ।" আরও পড়ুন: Kerala Nurse Beaten By Man In COVID-19 Isolation Ward: চা আনতে দেরি হওয়ায় নার্সকে বেধড়ক মারল করোনা আক্রান্ত রোগী

মোদি বলেন, "মহাভারতে পাণ্ডবরা কুরুক্ষেত্র জিতেছিল ১৮ দিনে। আমরা এই লড়াই জিতব ২১ দিনে।" কাবুলের গুরুদ্বারে সন্ত্রাসহানায় মৃত পরিবারের প্রতি সহানুভূতিও জানান তিনি।