Kerala Nurse Beaten By Man In COVID-19 Isolation Ward: চা আনতে দেরি হওয়ায় নার্সকে বেধড়ক মারল করোনা আক্রান্ত রোগী
করোনাভাইরাসের স্ক্রিনিং (Photo Credits: PTI)

কোচি, ২৫ মার্চ: করোনা আক্রান্ত হয়ে আইসোলেশনে ভর্তি আছে রোগী। চা আনতে দেরি হওয়ায় নার্সকে মারধরের অভিযোগ উঠল রোগীর বিরুদ্ধে। চলতি সপ্তাহের শুরুর দিকে ঘটনাটি ঘটেছে কেরালার কোল্লাম এলাকায় (Kerala hospital)। হিন্দুস্থান টাইমসের রিপোর্ট অনুসারে ওই নার্স টানা দুসপ্তাহ কোয়ারেন্টাইন ব্যবস্থায় কাজ করছেন। এই ঘটনার পর গুরুতর আহত অবস্থায় ওই নার্সকে হাসপাতালে ভর্তি করা হয়। ইতিমধ্যেই অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। অভিযুক্ত কিছুদিন আগেই ম্যাসকট থেকে ফিরেছে। তাকে প্রথমে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছিল। সে নিয়ম অমান্য করায় হাসপাতালের কোয়ারেন্টাইনে নিয়ে আসা হয়। সেখানেই এই গুরুতর অপরাধ করল সে। আরও পড়ুন-Arvind Kejriwal Issues Helpline Number 23469536 Amid Lockdown: দিল্লিতে লকডাউনের জেরে বিপাকে পড়ছেন? হেল্পলাইন নম্বর চালু করলেন অরবিন্দ কেজরিওয়াল

গত কয়েক সপ্তাহে কোয়ারেন্টাইন কেন্দ্রের বেশ কয়েকটি অপরাধ মূলক ঘটনার অভিযোগ সামনে এসেছে। এই নার্সের উপরে হামলার ঘটনা প্রকাশ্যে আসতেই অভিযুক্তের বিরুদ্ধে কঠোর সাস্তির দাবি তুলেছেন কেরালার চিকিৎসাকর্মীরা। একজন আধিকারিক জানিয়েছেন, কোয়ারেন্টাইন ও আইসোলেশনে থাকার সময় যেসব রোগী চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করছে, তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের শুরু হয়েছে।

সম্প্রতি কেরালার কোঝিকোড়ে প্রাক্তন সাংসদ একে প্রেমাঝমের বিরুদ্ধে চিকিৎসাকর্মীদের সঙ্গে দু্র্ব্যবহারের অভিযোগ উঠেছে। যাঁর পুত্র কোভিড-১৯ পজিটিভ প্রমাণিত হওয়ার পর কোয়ারেন্টাইনে আছেন। তিনি ঘটনাস্থল দেখতে এসে চিকিৎসাকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এমনকী ছেলেকে বাড়িতে কোয়ারেন্টাইন করার দাবিও জানান। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫৬২ ছুঁয়েছে। এই পরিস্থিতিতে নিয়ন্ত্রণ আনতে দেশজুড়ে ২ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।