Mask Compulsory In BMC Hospital: মাস্ক ছাড়া প্রবেশ নয় হাসপাতালে, করোনা বৃদ্ধিতে কড়া BMC
Representational Image (Photo Credits: Pixabay)

মুম্বই, ১০ এপ্রিল: কোভিড (COVID 19) ফের নতুন করে ডালপালা মেলতে শুরু করেছে দেশে। করোনার (Coronavirus)  প্রকোপ থেকে রক্ষা পেতে ফের কড়া সিদ্ধান্ত নিল বৃহন্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশন (BMC) অর্থাৎ বিএমসি। এবার থেকে বিএমসির হাসপাতালে প্রবেশ করতে গেলে মাস্ক পরতে হবে প্রত্যেককে। মাস্ক ছাড়া কেউ বিএমসির হাসপাতালে প্রবেশ করতে পারেবেন না বলে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে যেভাবে করোনা বাড়ছে দেশের বিভিন্ন প্রান্তে, তার জেরেই মাস্ক বাধ্যতামূলক বলে জানানো হয় বিএমসির তরফে। করোনা বৃদ্ধিতে সম্প্রতি বৈঠকে বসেন বিএমসি কর্তৃপক্ষ। এরপরই নেওয়া হয় সিদ্ধান্ত। পাশাপাশি বিএমসির কর্মীরা জনবহুল জায়গায় গেলে, সাবধানতা স্বরূপ যাতে মাস্ক পরেন, সেই নির্দেশও জারি করা হয়েছে।

আরও পড়ুন:  COVID 19: নয়া প্রজাতির হানা? বাড়ন্ত কোভিড নিয়ে কী বলল IMA

গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনা সংক্রমণ ফের বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে ৫ হাজারের বেশি আক্রান্তের সংখ্যা নথিভুক্ত করা হয়েছে। যা নিয়ে ফের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কপালে ভাঁজ পড়তে শুরু করেছে।

কোভিড আচরণবিধি অমান্য করাতেই দেশ জুড়ে নতুন করে মানুষ সংক্রমিত হচ্ছেন বলে মত প্রকাশ করা হয় ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের তরফে।