Mann Ki Baat: চলতি মাসের 'মন কি বাত' ২৬ এপ্রিল, জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: ANI)

নতুন দিল্লি, ১২ এপ্রিল: চলতি মাসের মন কি বাত (Mann Ki Baat) হবে ২৬ এপ্রিল। আজ একথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi )। মাসিক এই অনুষ্ঠানের জন্য প্রধানমন্ত্রী নাগরিকদের পরামর্শ চেয়েছেন টুইটের মাধ্যমে তিনি বলেছেন যে নাগরিকরা হয় 1800-11-7800 নম্বরে ডায়াল করে তাদের মতামত রেকর্ড করতে পারেন অথবা MyGov অথবা NaMo App-এ তাঁকে পরামর্শ লিখে পাঠাতে পারেন।

২৯ মার্চ আগের মন কি বাতে প্রধানমন্ত্রী করোনাভাইরাসের কারণে লকডাউন জারি করা ও কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য ক্ষমা চেয়েছিলেন তিনি বলেন, “অনেকে হয়তো ভাবছে আমি কী ধরনের প্রধানমন্ত্রী। কিন্তু লকডাউন ছাড়া আর কোনও উপায় ছিল না। এই লকডাউন আপনাদের এবং আপনাদের পরিবারের সুরক্ষার কথা ভেবেই নেওয়া হয়েছে। তাই দয়া করে আমাদের সঙ্গে থাকুন। ধৈর্য রাখুন। আরও বেশ কিছুদিন এই ধৈর্য আপনাদের রাখতে হবে।” আরও পড়ুন:  Kashmir: কাশ্মীরে ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি পাকিস্তানের, নিহত ৩ সাধারণ নাগরিক

দেশের জনগণের বেশিরভাগ লকডাউনের সঙ্গে থাকলেও এখনও অনেকে এই লকডাউন মানছেন না বলেই অভিযোগ করেছেন মোদি। তিনি বলেন, “এখনও অনেকে লকডাউন মানছেন না। বাইরে বেরচ্ছেন। এটা খুবই কষ্টের। বিশ্বজুড়ে অনেক দেশ এই ভুল করেছে। এখন তারা ফল ভুগছে। তাই যাঁরা এখনও লকডাউন মানছেন না, তাঁদের বলছি, তাঁরা কিন্তু নিজেদের জীবন নিয়ে খেলছেন।”