Landslide At Territorial Army Camp: মণিপুরে টেরিটোরিয়াল আর্মি ক্যাম্পে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ২০, নিখোঁজ ৪৪
Landslide At Territorial Army Camp (Photo: ANI)

ইম্ফল, ২ জুলাই: মণিপুরের (Manipur) নোনি জেলার (Noney District) টেরিটোরিয়াল আর্মি ক্যাম্পে ভূমিধসের (Landslide At Territorial Army Camp) কারণে মৃতের সংখ্যা বেড়ে ২০ হয়েছে। মৃতদের মধ্যে ১৫ জন জওয়ান রয়েছেন। এখনও অবধি টেরিটোরিয়াল আর্মির ১৩ জন কর্মী এবং ৫ জন সাধারণ নাগরিককে জীবিত উদ্ধার করা হয়েছে। আর ৪৪ জন এখনও নিখোঁজ রয়েছেন বলে প্রশাসনের কর্তারা জানিয়েছেন।

বুধবার রাতে টুপুল ইয়ার্ড রেলের নির্মাণ সাইটের (Tupul Yard Railway Construction Site) কাছে টেরিটোরিয়াল আর্মি ক্যাম্পে ভূমিধসের ঘটনা ঘটে। ভারতীয় সেনাবাহিনী, অসম রাইফেলস, টেরিটোরিয়াল আর্মি এবং কেন্দ্রীয় ও রাজ্য বিপর্যয় বাহিনীর দলগুলি ধ্বংসাবশেষের নিচে আটকে থাকাদের উদ্ধার করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আরও পড়ুন: Uddhav Thackeray Expells Eknath Shinde: একনাথ শিন্ডেকে দল থেকে বহিষ্কার করলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে

সরকারি তরফে জানানো হয়েছে, বৃষ্টি এবং অন্যান্য কারণে উদ্ধারকাজে দেরি হচ্ছে। ধ্বংসস্তূপে চাপা পড়ে থাকা মানুষের উপস্থিতি শনাক্ত করার জন্য প্রযুক্তির ব্যবহার করা হচ্ছে। মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং শুক্রবার বিপর্যয়স্থল পরিদর্শন করেছেন। মুখ্যমন্ত্রী মৃতদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছেন।

গতকাল সন্ধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি টুইটে জানিয়েছেন যে তাঁর রাজ্যের ৯ জন জওয়ান এই ঘটনায় মারা গিয়েছেন।