Manik Saha Will Be CM Of Tripura: বিপ্লবকে সরিয়ে ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন মানিক সাহা

আগরতলা, ১৪ মে: ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী (Chief Minister Of Tripura) হচ্ছেন মানিক সাহা (Manik Saha)। কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক ভূপেন্দর যাদব (Bhupender Yadav) টুইট করে একথা জানিয়েছেন। আজ সন্ধেয় মানিক সাহা বিজেপির পরিষদীয় দলের নেতা নির্বাচিত হয়। পেশায় ডেন্টিস্ট মানিক বর্তমানে বিজেপির রাজ্য সভাপতি পদে রয়েছেন। এছাড়াও মাসখানেক আগেই তিনি রাজ্যসভার সাংসদ পদে নির্বাচিত হয়েছেন। এখন তাঁকে সাংসদ পদ মুখ্যমন্ত্রীর আসনে বসতে হবে। এছাড়াও আগামী ৬ মাসের মধ্যে তাঁকে বিধানসভায় নির্বাচিত হয়ে আসতে হবে।

ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব (Biplab Kumar Deb) মানিক সাহাকে অভিনন্দন জানিয়েছেন। টুইটে তিনি লেখেন, পরিষদীয় দলনেতা নির্বাচিত হওয়াতে মানিক সাহাকে অভিনন্দন ও শুভেচ্ছা। আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির দর্শন ও নেতৃত্বে ত্রিপুরা সমৃদ্ধ হবে। একজন মুখ্যমন্ত্রী হিসেবে আমাকে ত্রিপুরার সেবা করার দায়িত্ব দেওয়ার জন্য আমি কেন্দ্রীয় নেতৃত্ব ও ত্রিপুরার জনগণকে ধন্যবাদ জানাই। আমি আন্তরিকভাবে আমার রাজ্যের সেবা করেছি এবং সর্বদা আমার রাজ্যের উন্নতির জন্য কাজ করব। ত্রিপুরা অবশ্যই উন্নয়নের পথে এগিয়ে যাবে। জয় হিন্দ।"

শনিবার দুপুরে আমচকাই ত্রিপুরার রাজ্যপাল সত্যদেব নারায়ন আর্যর কাছে গিয়ে মুখ্যমন্ত্রী পদে ইস্তফাপত্র দেন বিপ্লব দেব। যদিও জল্পনাটা দীর্ঘদিন ধরেই ছিলই। ত্রিপুরায় বিপ্লব দেব সরকারের কাজে দলের অন্দরেই ক্ষোভ ছিল। কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বেলাগাম, বেঁফাস বিপ্লবের বিরুদ্ধে ক্ষোভও জমা পড়ছিল একের পর এক। কিন্তু অমিত শাহ, জেপি নাড্ডারা চুপই ছিলেন। ত্রিপুরা ভোটের বছরখানেক আগে মুখ্যমন্ত্রী পদ থেকে অবশেষে সরানো হল বিপ্লব দেবকে।