Man gropes young woman in Bengaluru Metro: বেঙ্গালুরু মেট্রোয় তরুণীর শ্লীলতাহানির চেষ্টা যুবকের, নির্বাক সহযাত্রীরা
Bengaluru Metro (Photo Credit: Erik Solheim/ X)

বেঙ্গালুরুঃ সকালের ব্যস্ততার সুযোগ নিয়ে এক ব্যক্তি নাম্মা মেট্রোর চলন্ত ট্রেনে এক তরুণীর শ্লীলতাহানির চেষ্টা করে। এমনকি সহযাত্রীরা নির্যাতিতার চিৎকার উপেক্ষা করে নীরব দর্শকের ভূমিকা পালন করে। লোকজনের নিষ্ক্রিয়তা হয়রানিকারীকে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সহায়তা করে। ওই মহিলার বন্ধু রেডিট সোশ্যাল নিউজ ওয়েবসাইট এবং ফোরামে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন। সোশ্যাল মিডিয়ায় পোস্টটি ভাইরাল হওয়ায় মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। "প্রোটিনকার্বস" ইউজার নেম ব্যবহার করে ওই বন্ধু জানান, তাঁর বন্ধু, যিনি সাধারণত বাসে করে কলেজে যান, তিনি ২০ নভেম্বর মেট্রোয় যাওয়ার সিদ্ধান্ত নেন। সকাল ৮টা ৫০ মিনিট নাগাদ সময়ে ম্যাজেস্টিকে মেট্রোয় প্রচণ্ড ভিড়, স্বাভাবিকের চেয়ে অনেক বেশি যার ফলে অনেক ধাক্কাধাক্কি হচ্ছে। তিনি বলেন, 'এমনকি যাত্রী পরিবহনের দায়িত্বে থাকা নারীও ট্রেনে একসঙ্গে অস্বাভাবিকভাবে বিপুলসংখ্যক লোককে ঢুকতে দেয়'। Visakhapatnam Accident Video: বিশাখাপত্তনমে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, স্কুলের বাচ্চাদের বহনকারী অটোরিকশার সঙ্গে ট্রাকের সংঘর্ষে আহত ৭জন

কিছুক্ষণ পর আমার বন্ধুটি খুব অস্বস্তি বোধ করতে শুরু করে। কিছুক্ষণের মধ্যেই সে বুঝতে পারে, ঠিক পেছনে দাঁড়িয়ে থাকা লাল শার্ট পরা এক ব্যক্তি স্পর্শ করে তাকে পেছন থেকে ধরেছে। তাঁর বন্ধু আক্ষরিকভাবে তার হাতকে অনুভব করতে পারে। আমার বন্ধু প্রথমে বুঝতে পারেনি কী হচ্ছে। যেই মুহূর্তে সে ঘুরে দাঁড়াল, লোকটা আক্ষরিক অর্থেই দৌড়ে চলে গেল। তখন আমার বন্ধু চিৎকার শুরু করে এবং সাহায্যের কথা বলে কিন্তু কাউকেই পাত্তা দিতে দেখা যায়নি।

তবে বেঙ্গালুরু মেট্রো কর্পোরেশন লিমিটেডের (বিএমআরসিএল) আধিকারিকেরা জানিয়েছেন, গত ২০ নভেম্বরের এই ঘটনার বিষয়ে এখনও পর্যন্ত তাঁরা কোনও অভিযোগ পাননি। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হবে। এর আগে ৯ সেপ্টেম্বর একই ধরনের একটি ঘটনায় এক কলেজ ছাত্রী তার ভ্রমণের সময় যৌন হয়রানির অভিযোগ করেন।