Mamata Banerjee: রাজ্যের জন্য উন্নত সড়ক থেকে উড়ালপুল, বৈঠকে গড়করির সঙ্গে কথা মমতার
ছবি এএনআই

নতুন দিল্লি, ২৯ জুলাই: আজ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Banerjee) দিল্লি সফরের চতুর্থ দিন। দিল্লিতে কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নীতীন গড়করির (Nitin Gadkari ) সঙ্গে দেখা করেন (Meeting) মুখ্যমন্ত্রী। সড়ক পরিবহণ ব্যবস্থা থেকে ই-বাস, ই-অটো তৈরির কারখানা তৈরির জন্য আর্জি জানান। বৈঠক শেষে কী কী বিষয়ে আলোচনা হয়েছে তা তিনি সংবাদমাধ্যমে জানান।

যে বিষয়গুলি নিয়ে কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রীর কাছে তিনি অনুরোধ জানান সেগুলি হল, বারাসত-বনগাঁর জন্য ভাল রাস্তা। যাতে বনগাঁ-পেট্রাপোল যোগাযোগ ব্যবস্থা উন্নত হয়। জাতীয় সড়কের মেরামতির অনুরোধ করেন। পাশাপাশি দিঘা ও সুন্দরবনে রাস্তার সংখ্যা বাড়ানোর কথা জানান। প্রাকৃতিক বিপর্যয়ে বারবার রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে। শিলিগুড়ি-সেবক রোডেও বিকল্প রাস্তার দাবি করেন। কলকাতায় আরও কিছু উড়ালপুল তৈরির দাবি জানান মমতা। এছাড়াও। বৈদ্যুতিন পরিবহণ ব্যবস্থায় জোর দিয়ে তিনি বলেন, রাজ্যে যেন বৈদ্যুতিন পরিবহণ গাড়ির ম্যানুফ্যাকচারিং শিল্প কারখানা খোলা। যেখানে ইলেকট্রিক বাস, অটো, স্কুটার তৈরি হবে। আরও পড়ুন, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করির বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায়

মঙ্গলবার প্রধানমন্ত্রী, বুধবার সনিয়া গান্ধী ও অন্যান্য বিরোধী দলনেতাদের সঙ্গে বৈঠকের পর আজ নীতীন গড়কড়ির সঙ্গে বৈঠক করেন মমতা। এরপর সমাজকর্মী তথা অভিনেত্রী শাবানা আজমীর সঙ্গেও দেখা করতে পারেন বলে সম্ভাবনা।