Mahua Moitra : বাংলাদেশের সঙ্গে পশ্চিমবঙ্গের মানুষের 'হৃদয়ের যোগ', শাহের বিরুদ্ধে ফুঁসলেন মহুয়া
অমিত শাহকে আক্রমণ মহুয়ার (ছবি ইনস্টাগ্রাম)

দিল্লি : পশ্চিমবঙ্গের মানুষের সঙ্গে বাংলাদেশিদের হৃদয়ের যোগ রয়েছে। পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ যেমন একে অপরের সঙ্গে সীমান্ত ভাগাভাগি করে যুক্ত, তেমনি এই দুই জায়গার মানুষের  মধ্যে অব্যাহত হৃদয়ের টানও। তাই হিংসা  ছড়ানো এবং কুকথা বলা বন্ধ করুন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে ফের ফুঁসে উঠলেন তৃণমূল কংগ্রেস সাংসাদ মহুয়া মৈত্র (Mahua Moitra)।

মহুয়া বলেন, অনুপ্রবশকারীরা এ দেশে ঢুকে, এখানকার মানুষের রুজি, রুটিতে ভাগ বসাচ্ছেন বলে যে অভিযোগ অমিত শাহ করেন, তার প্রমাণ দিন। অর্থনৈতিক দিক থেকে ভারতের তুলনায় এগিয়ে বাংলাদেশ (Bangladesh)। তাই বাঙালিদের (Bengalis) মধ্যে এভাবে বিভেদ ছড়ানো বন্ধ করুন বলেও মন্তব্য করেন মহুয়া।

বৃহস্পতিবার পুরুলিয়ায় (Purulia) নির্বাচনী জনসভায় হাজির হন অমিত শাহ। নির্বাচনী জনসভার মঞ্চ থেকে অমিত শাহ অভিযোগ করেন, বাংলাদেশ থেকে ক্রমাগত অবৈধ অনুপ্রবেশকারীরা পশ্চিমঙ্গে হাজির হচ্ছেন। অনুপ্রবেশকারীরা পশ্চিমবঙ্গে হাজির হয়ে এখানকার মনাুষের রুজি, রুটিতে ভাগ বসাচ্ছেন। রেশনেও বসাচ্ছেন ভাগ। বাংলাদেশের অবৈধ অনুপ্রবেকারীদের রুখতে এবার যাতে এ রাজ্যের মানুষ বিজেপির হাত শক্ত করেন, জোর গলায় সেই দাবি জানান অমিত শাহ।

আরও পড়ুন : PM Modi : পড়শি বাংলাদেশকে ১২ লক্ষ করোনা ভ্যাকসিন উপহার প্রধানমন্ত্রী মোদীর

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ওই মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে ফুঁসে ওঠেন মহুয়া মৈত্র। বাংলাদেশের সঙ্গে এই রাজ্যের মানুষের আন্তরিক যোগ রয়েছে। তাই বাঙালিদের বিরুদ্ধে হিংসা ছড়ানো বন্ধ করুন বলে তোপ দাগেন তৃণমূল কংগ্রেসের এই সাংসদ।

এদিকে নন্দীগ্রামে প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় পায়ে চোট পাওয়ার পর তাঁকে শাড়ি ছেড়ে বারমুডা পরার পরামর্শ দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। দিলীপ ঘোষের ওই মন্তব্য নিয়ে রাজ্য রাজনীতিতে তোলপাড় শুরু হলে, তাঁকে 'বাঁদর' বলে পালটা আক্রমণ করেন কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস (TMC) সাংসদ। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে দিলীপ ঘোষ যে মন্তব্য করেন, তা অত্যন্ত কুরুচিকর। এরপরই তাঁকে 'বাঁদর' বলে আক্রমণ করেন মহুয়া।