Jagdeep Dhankhar Says Narendra Modi Yugpurush: মহাত্মা গান্ধীর সঙ্গে তুলনা টেনে নরেন্দ্র মোদীকে যুগপুরুষ অ্যাখা উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের, দেখুন ভিডিয়ো
Jagdeep Dhankhar and PM Narendra Modi.

নয়া দিল্লি, ২৭ নভেম্বর: প্রধানমন্ত্রী মোদীর স্তুতির মাত্রা অনেকটা বাড়িয়ে দিলেন দেশের উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। নরেন্দ্র মোদীর তুলনা জাতির জনক মহাত্মা গান্ধীর সঙ্গে টেনে দেশের বর্তমান প্রধানমন্ত্রীকে 'যুগপুরুষ' অ্যাখা দিলেন উপরাষ্ট্রপতি ধনখড়। উপরাষ্ট্রপতি বললেন, "মহাত্মা গান্ধী যেভাবে সত্যি এবং অহিংসার মাধ্যমে ব্রিটিশ দাসত্বের হাত থেকে আমাদের মুক্তি করেন, তেমনভাবেই নরেন্দ্র মোদী দেশের সফল প্রধানমন্ত্রী হিসেবে আমাদের দেশকে উন্নয়ন ও সাফল্যের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ঠিক এমন উন্নয়নই আমরা দেখতে চেয়েছিলাম।"

পশ্চিমবাঙলার রাজ্যপাল হিসেবে তাঁর ভূমিকায় খুশি হয়ে জগদীপ ধনখড়কে দেশের উপরাষ্ট্রপতি করা হয়েছে। আর এবার দেশের উপরাষ্ট্রপতি হিসেবে দেশের প্রধানমন্ত্রীকে যুগপুরুষ বলে অ্যাখা দিলেন ধনখড়। এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেশের উন্নতিতে ভূমিকার প্রশংসা করতে গিয়ে তাঁকে সরাসরি যুগপুরুষ অ্য়াখা দিলেন। ধনখড়ের সাফ কথা, গত শতাব্দীর মহাপুরুষ হলেন মহাত্মা গান্ধী আর এই যুগের 'যুগপুরুষ' হলেন নরেন্দ্র মোদী। আরও পড়ুন-নিজের বিয়ের অনুষ্ঠানে বর গুলি করে খুন করল কনে, শাশুড়ি সহ চারজনকে

দেখুন ঠিক কী বলেছেন জগদীপ ধনখড়

পশ্চিমবাঙলার মুখ্যমন্ত্রী থাকাকালীন নানা সময় বিতর্কিত মন্তব্য করেছিলেন ধনখড়। বাংলার রাজভবনে থাকাকালীন প্রায় পুরোটা সময় রাজ্য সরকারের তীব্র সমালোচনা করে গিয়েছিলেন তিনি। বিরোধীরা বলেন মমতা সরকারের বিরোধিতায় ধনখড়র ভূমিকা দারুণ খুশি হয়েই মোদী, অমিত শাহ তাঁকে রাজ্যপাল থেকে প্রমোশন দিয়ে উপরাষ্ট্রপতি করেন।

উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু অবসর নেওয়ার পর পশ্চিমবাংলার রাজ্যপাল থাকাকালীন জগদীপ ধনখড়কে দেশের উপরাষ্ট্রপতি পদে বসানো হয়।