Maharashtra Political Crisis: ক্রমেই শক্তি বাড়ছে একনাথ শিন্ডের, সমর্থনে থাকা বিধায়ক সংখ্যা ৫০ ছাড়াতে পারে
Shiv Sena MLAs In The Eknath Shinde Camp (Photo: ANI)

মুম্বই, ২৪ জুন: ক্রমেই বাড়ছে একনাথ শিন্ডের (Eknath Shinde) শিবিরে থাকা শিবসেনা বিধায়কদের (Shiv Sena MLAs) শক্তি। আজ শিন্ডের সমর্থনে থাকা বিধায়কদের (MALs) সংখ্যা ৫০ ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছ। কারণ আরও কয়েকজন বিধায়কের আজ গুয়াহাটিতে (Guwahati) পৌঁছনোর সম্ভাবনা রয়েছে। শিন্ডে বলেছেন যে ৫০ জনের বেশি বিধায়ক তাঁকে সমর্থন করছেন। তাঁদের মধ্যে প্রায় ৪০ জন শিবসেনার। বাকি নির্দল বা অন্য ছোট দলের বিধায়ক।

শিন্ডে-সহ বিদ্রোহী শিবসেনা বিধায়করা এই মুহূর্তে রয়েছেন বিজেপি শাসিত অসমের গুয়হাটিতে। সেখান থেকে তিনি বলেছেন, "যারা আমাদের ভূমিকায় বিশ্বাসী তারা আমাদের সঙ্গে যোগ দেবে। আমরা বালাসাহেব ঠাকরের আদর্শকে এগিয়ে নিয়ে যেতে চাই, যারা এটি পছন্দ করবে তারা আসবে।" আরও পড়ুন: Covid Death In India: কোভিড টিকার কারণে ২০২১ সালে ভারতে ৪২ লাখেরও বেশি মৃত্যু এড়ানো গিয়েছে: রিপোর্ট

উদ্ধব ঠাকরে শিবিরের পাঠানো বিধায়ক পদ খারিজের নোটিশকে বেআইনি বলেও দাবি করেছেন ৫৮ বছরের শিন্ডে। তিনি বলেন, "গতকাল যা করা হয়েছে তা বেআইনি, তাদের কোনও অধিকারই নেই। আমরা সংখ্যাগরিষ্ঠ এবং গণতন্ত্রে সংখ্যা গুরুত্বপূর্ণ। এটা বেআইনি, এমনকি তারা এ ধরনের স্থগিতাদেশও করতে পারে না।"