Maharashtra Political Crisis: সুরাত থেকে অসমের গুয়াহাটিতে বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে ও অন্য় বিধায়করা
Eknath Shinde (Photo Credits: ANI)

গুয়াহাটি, ২২ জুন: গুজরাতের সুরাত (Surat) থেকে অসমের রাজধানী গুয়াহাটি (Guwahati ) পৌঁছলেন মহারাষ্ট্রের (Maharashtra) বিদ্রোহী শিবসেনা (Shiv Sena) নেতা একনাথ শিন্ডে (Eknath Shinde) ও অন্যান্য বিধায়করা। আজ সকালেই বিজেপি শাসিত অসমে (Assam) পৌঁছেছেন তাঁরা। বিমানবন্দরে তাঁদের স্বাগত জানান বিজেপি নেতা সুশান্ত বোরগোহাইন এবং পল্লব লোচন দাস।

গুয়াহাটির রেডিসন ব্লু হোটেলে একনাথ শিন্ডে ও অন্য বিধায়করা উঠেছেন। গুয়াহাটি পৌঁছে বিদ্রোহী শিবসেনা নেতা শিন্ডে দাবি করেছেন যে ৪০ জন শিবসেনা বিধায়ক উপস্থিত রয়েছেন। এছাড়াও ৬ জন নির্দল বিধায়কের সমর্থনও তাঁর সঙ্গে রয়েছে। শিন্ডে বলেন, “আমরা বালাসাহেব ঠাকরের শিবসেনা ছাড়িনি এবং ছাড়বও না।” আরও পড়ুন: Draupadi Murmu: ওডিশার আদিবাসী মহিলা দ্রৌপদী মুর্মু-কে রাষ্ট্রপতি পদপ্রার্থী বাছল বিজেপি, যশবন্ত সিনহা-র বিরুদ্ধে জয় প্রায় নিশ্চিত

অসমের উদ্দেশে রওনা হওয়ার আগে একনাথ শিন্ডে এবং অন্য বিধায়করা গুজরাতের সুরাটের একটি হোটেলে ছিলেন। রাতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে তাঁর টেলিফোনে কথা হয়। এরপরই তাঁদের গুয়াহাটিতে স্থানান্তরিত করার পদক্ষেপ নেওয়া হয়। উদ্ধব ঠাকরে একনাথ শিন্ডেকে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে দলে ফিরে যেতে আবেদন করেছেন বলে সূত্রের খবর।