COVID19: হু হু করে বাড়ছে করোনা, মহারাষ্ট্রে বৃদ্ধাশ্রমে কোভিডে আক্রান্ত ৬৭ জন, আতঙ্ক এলাকা জুড়ে
Maharashtra Old Age Home (Photo Credit: ANI/Twitter)

মুম্বই, ২৯ ডিসেম্বর: ফের বাড়তে শুরু করেছে করোনার (Corona) দাপট। এবার মহারাষ্ট্রের ভিওয়ান্ডির একটি বৃদ্ধাশ্রমে ৬৭ জন করোনায় আক্রান্ত বলে খবর। যার মধ্যে ওই বৃদ্ধাশ্রমের ৫ জন কর্মীও রয়েছেন। যে খবর প্রকাশ্যে আসতেই জোর শোরগোল শুরু হয়েছে ওই এলাকায়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মহারাষ্ট্রের (Maharashtra) ভিওয়ান্ডির যে বৃদ্ধাশ্রমে ৬৭ জন করোনায় (COVID 19) আক্রান্ত, তাঁদের মধ্যে ৫৯ জনের টিকার পরপর দুই ডোজই নেওয়া সম্পূর্ণ। তা সত্ত্বেও কোভিড থেকে নিস্তার পাননি তাঁরা। এক নাগাড়ে ওই বৃদ্ধাশ্রমের ৬৭ জন কোভিডে আক্রান্ত হন।

এদিকে রবিবার থানের ডেম্বিভালিতে দক্ষিণ আফ্রিকা (South Africa) ফেরৎ এক ব্যক্তির শরীরে করোনায় নয়া প্রজাতির সন্ধান মেলে। দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর আচমকাই ওই ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন। পরীক্ষার পর জানা যায়, দক্ষিণ আফ্রিকায় করোনার যে নয়া প্রজাতির সন্ধান মিলেছে, তার জেরেই তিনি আক্রান্ত। কল্যাণ পুরসভার তরফে প্রকাশ করা হয় ওই খবর। তবে ওই ব্যক্তির শরীরে করোনার ওমিক্রন (Omicron) প্রজাতি বাসা বেঁধেছে  কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত সঠিকভাবে কিছু জানা যায়নি।

আরও পড়ুন: Gautam Gambhir Gets 3rd Threat Mail: গৌতম গম্ভীরকে তৃতীয় হুমকি মেল পাঠাল 'আইএসআইএস কাশ্মীর'

ওই ব্যক্তি করোনার কোন প্রজাতিতে আক্রান্ত, তা জানতে নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়েছে। সবকিছু মিলিয়ে করোনার নয়া প্রজাতির জেরে এবার নতুন করে আক্রান্ত হওয়ার খবর মিলছে মহারাষ্ট্রে।