Mahalaxmi Express Stranded: ট্রেনের ভিতর আটকে থাকা ৭০০ যাত্রীকেই উদ্ধার,  দেখুন কঠিন উদ্ধারকাজের ভিডিও
এভাবেই চলে উদ্ধারকাজ। Mahalaxmi Express Rescue Operation (Photo Credits: ANI)

মুম্বই, ২৭ জুলাই: উদ্বেগের অবসান। গতকাল, শুক্রবার রাত থেকে মুম্বইয়ের জলা জমে আটকে থাকে মহালক্ষ্মী এক্সপ্রেস (Mahalaxmi Expres)-র ৭০০ জন যাত্রীকেই উদ্ধার করা হল। আজ সকাল থেকে মুম্বই থেকে ১০০ কিলোমিটার দূরে বদলাপুরের কাছে এক জনমানবশূন্য এলাকায় জমাজলের মধ্য়ে দাঁড়িয়ে থাকা মুম্বই-কোলাপুর মহালক্ষ্মী এক্সপ্রেস নিয়ে নানা উদ্বেগের খবর আসছিল। কিছুতেই উদ্ধারকারী দল ট্রেনের কাছে যেতে পারছিল না।

শেষ অবধি সেনার সাহায্য নিয়ে উদ্ধার করা হল ট্রেনের ভিতর থাকা ৭০০জন যাত্রীকে। তাদের মধ্যে আবার ৯জন গর্ভবতী মহিলা যাত্রীও ছিলেন। উদ্ধারের ঠিক পরেই ৪জন গর্ভবতী মহিলাকে লেবার রুমে নিয়ে যাওয়া হয়। আরও পড়ুন-সন্তানকে নদীতে ছুঁড়ে ফেলল বাবা, চোখে জল এনে দেওয়া ঘটনায় বাবাকে আটক পুলিশের

আটকে পড়া মহালক্ষ্মী এক্সপ্রেসের সব যাত্রীকে সুস্থ অবস্থায় উদ্ধারের পর, কল্যাণ স্টেশনে থেকে ওই যাত্রীদের জন্য কোলাপুরের উদ্দেশ্যে ১৯ কোচের একটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। মুম্বইয়ে গত ২৪ ঘণ্টা ধরে চলা ব্যাপক বৃষ্টির কারণে জমা জলে আটকে পড়ে ট্রেনটি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফদনবিশ নিজে তাঁর কার্যালয় থেকে মহালক্ষ্মী এক্সপ্রেসের পুরো উদ্ধারকাজ পরিচালনা করেন।

শুক্রবার রাতে ট্রেনটি ৭০০ জন যাত্রীকে নিয়ে মুম্বই থেকে কোলাপুরের উদ্দেশ্যে রওনা হয়েছিল। কিন্তু চামিওলতি যাওয়ার পথেই থমকে যায় যাত্রা। শেষ অবধি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, নৌবাহিনী, রেলওয়ে সুরক্ষা দল, স্থানীয় প্রশাসনের সাহায্য ট্রেনের যাত্রীদের উদ্ধার সম্ভব হল।