Chennai: ১৮ বছরে পড়লেই বিয়ে করবে অন্তঃসত্তাকে, জামিনে মুক্তি পকসো আইনে ধৃত ব্যক্তি
Representational Image | (Photo Credits: Pixabay)

চেন্নাই, ৬ নভেম্বর: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে নাবালিকার সঙ্গে সহবাস করে এক ব্যক্তি। যদিও পরে বিয়ের প্রতিশ্রুতি রক্ষা করেনি সে। পরে নাবালিকার অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। তাঁর অভিযোগের ভিত্তিতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। পকসো আইনে (POCSO Act) মামলা রুজু করে তাকে গ্রেপ্তারও করা হয়। সস্প্রতি সেই ব্যক্তিকে মাদ্রাজ হাইকোর্টের (Madras High Court) মাদুরাই বেঞ্চ জামিন দিয়েছে। কারণ নাবালিকার ১৮ বছর হয়ে যাওয়ার পর অভিযুক্ত ব্যক্তি তাঁকে বিয়ে করতে রাজি হয়েছেন।

জামিন দিতে গিয়ে আদালত কয়কটি শর্ত রাখে। প্রথম-ওই ব্যক্তিকে ১০ হাজার টাকার ব্যক্তিগত বন্ড জমা রাখত বলে। দ্বিতীয়ত ওই ব্যক্তিকে ৩০ অক্টোবরের মধ্যে রেজিস্ট্রি ম্যারেজ সার্টিফিকেট জমা দিতে বলে। পকসো আইনের ৬ নম্বর ধারায় নাবালিকাকে জোরপূর্বক যৌন নির্যাতনের অপরাধের দণ্ডের বিষয়টি বোঝানো হয়েছে। আরও পড়ুন: Bipan Rawat On India-China Standoff: চিনের সঙ্গে যুদ্ধের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না: সিডিএস বিপিন রাওয়াত

ঘটনাটি তামিলনাড়ুর থুথুকিদি জেলার। ১৭ বছরের নাবালিকাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। সেই থেকে বিচারবিভাগীয় হেপাজতেই ছিল সে। মামলার শুনানি চলাকালীন মেয়েটি জানান যে তাঁর সঙ্গে ওই ব্যক্তির প্রেমের সম্পর্ক ছিল। ১৮ বছরে পড়লেই বিয়ে করার কথা হয়। অভিযুক্ত ব্যক্তি আদালতেও সেকথা জানায়।