Lucknow: শাহিনবাগের আন্দোলনকারীদের কম্বল ছিনিয়ে নেওয়া হয়নি, এসব রটানো হচ্ছে, দাবি লখনউ পুলিশের
লখনউ পুলিশ (Photo Credits: Twitter)

লখনউ, ১৯ জানুয়ারি: লখনউ পুলিশ শাহিনবাগে (Shaheen Bagh) সিএএ (CAA) আন্দোলনরত বিক্ষোভকারীদের কম্বল ও খাবার ছিনিয়ে নেওয়ার ব্যাখ্যা দিল। লখনউর (Lucknow) শাহিনবাগে সিএএ -র বিরোধী আন্দোলন চলছে প্রায় মাসখানেক ধরে। প্রবল ঠান্ডাকে উপেক্ষা করেই চালিয়ে যাচ্ছেন আন্দোলন। কেউ পড়ার ব্যাগ নিয়ে, কেউবা কোলের শিশু নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আন্দোলন ভঙ্গ করতে এসে আন্দোলনকারীদের কম্বল, খাবার নিয়ে চলে যাওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। এই ভিডিও ভাইরালও হয়ে পড়ে।

পুলিশ এর বিবৃতি দিয়ে জানিয়েছে, প্রতিবাদটি সম্পূর্ণরূপে 'বেআইনি'। কম্বল (Blanket) দিতে বাইরে থেকে একদল লোক আসে, যার ফলে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। সেই সময় প্রতিবাদীরা ছত্রভঙ্গ হয়ে পড়েছিল। যারা আন্দোলনে অংশগ্রহন করেনি তারাও কম্বল নিয়ে যাচ্ছিল। পুলিশ এরপর কম্বল সরাতে থাকে এবং যারা প্রতিবাদে অংশগ্রহন করছে না তাদেরও সরিয়ে দেওয়া হয়। এই জানিয়ে তারা বলেছেন লখনউ পুলিশের নাম কোনও ভুয়ো খবর যেন ছড়ানো না হয়। আরও পড়ুন, সাত সকালে কাঁকুড়গাছির বহুতলে আগুন, ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৫ টি ইঞ্জিন

ইন্ডিয়া টুডের রিপোর্ট অনুযায়ী, মহিলারা শান্তিপূর্ণ আন্দোলন করছিলেন সেই সময় পুলিশ এসে তাদের খাবার এবং কম্বল ছিনিয়ে নেয়। ভিডিও শেয়ার করা হয়, সেই ভিডিও ভাইরাল হয়। একদল জনতা পুলিশ ভ্যানের পিছনে রে রে করে ছুটে যায়। উত্তরপ্রদেশ পুলিশ এই নিয়ে টুইটারে আজ ট্রোলড হয়।