LPG Cylinder Price Hiked: কলকাতা-সহ তিন মেট্রো শহরে বাড়ল গ্যাসের দাম, ১ জুন থেকে লাগু
এলপিজি সিলিন্ডার (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১ জুন: সোমবার আনলক ১-র প্রথম দিন ভারতে ভর্তুকিহীন এলপিজি গ্যাসের (এলপিজি) সিলিন্ডারের দাম বাড়ানো হল। দেশের চারটি মেট্রো (Four Metro Cities) শহরে Indane গ্যাসের দাম বাড়ল ১১ টাকা ৫০ পয়সা থেকে ৩৭ টাকা পর্যন্ত।কলকাতায় বেড়েছে ৩১.৫০ টাকা। দিল্লি ও মুম্বইয়ে প্রতি ১৪ কেজি সিলিন্ডারের দাম বেড়েছে ১১.৫০ টাকা। চেন্নাইয়ের দাম বেড়েছে ৩৭ টাকা। দিল্লিতে এখন ১৪ কেজি সিলিন্ডারের দাম এখন ৫৯৩ টাকা এবং মুম্বইয়ের দাম পড়বে ৫৯০.৫০ টাকা। ১ জুন থেকে সমস্ত মেট্রো শহরে এই ভাড়া কার্যকর হবে।

কলকাতায় (Kolkata) গ্যাসের দাম বেড়ে হল ৬১৬ টাকা। চারটি মেট্রো শহরের মধ্যে কলকাতায় গ্যাসের দাম সবথেকে বেশি। চেন্নাইতে একটি সিলিন্ডারের দাম ৬০৬.৫০ টাকা। Indane বিশ্বের বৃহত্তম প্যাকড-এলপিজি ব্র্যান্ডগুলির মধ্যে অন্যতম। দিল্লিতে মে মাসে এলপিজির খুচরা বিক্রয়মূল্য (আরএসপি) আন্তর্জাতিক ক্রেতাদের দাম কমার সঙ্গে সঙ্গেই সমস্ত গ্রাহকের জন্য সিলিন্ডার প্রতি ৭৪৪ থেকে কমে ৫৮১.৫০ করা হয়। আরও পড়ুন, ‘আমাদের করোনা যোদ্ধারা অপরাজেয়, তাঁদের প্রতি কোনওরকম হেনস্তা হিংসা বরদাস্ত করা হবে না’ সাবধান করলেন প্রধানমন্ত্রী

আইওসি জানিয়েছে যে এই ভাড়া উজ্জ্বলা যোজনা সুবিধাভোগীদের ওপর প্রভাব ফেলবে না কারণ তারা "প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার আওতাভুক্তরা ৩০ জুন পর্যন্ত বিনামূল্যে সিলিন্ডার পাবে।" ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি) তার ওয়েবসাইটে উল্লেখ করেছে, ২০২০-র জুন মাসে এলপিজির আন্তর্জাতিক দাম বৃদ্ধি পেয়েছে। আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধির কারণে দিল্লির বাজারে এলপিজির আরএসপি সিলিন্ডার প্রতি ১১.৫০ টাকা বাড়ানো হবে।