Loksabha Election 2024: 'ওবিসি শংসাপত্র মুসলিম, অনুপ্রবেশকারীদের দেওয়া হচ্ছিল', আক্রমণ মোদীর
PM Modi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২৩ মে: হরিয়ানার (Haryana) ভিওয়ানি থেকে ফের তৃণমূল কংগ্রেস-সহ ইন্ডিয়া জোটকে জোরদার আক্রমণ করলেন প্রধানমন্ত্রী মোদী (Narendra Modi)। ভিওয়ানির জনসভায় হাজির হয়ে প্রধানমন্ত্রী বলেন, 'পশ্চিমবঙ্গে ওবিসি সম্প্রদায়ের মানুষকে শংসাপত্র না দিয়ে, মুসলিমদের দেওয়া হচ্ছিল। শুধু তাই নয়, অনুপ্রবেশকারী মুসলিমদেরও ওবিসি শংসাপত্র দেওয়া হচ্ছিল' বলে অভিযোগ করেন প্রধানমন্ত্রী। 'গত ১০, ১২ বছর ধরে বাংলায় ওবিসি সম্প্রদায়ের শংসাপত্র মুসলিম  এবং অনুপ্রবেশকারীদের দেওয়া হচ্ছিল' বলে দাবি করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: Calcutta High Court: বড় খবর, ২০১০ সালের পরের সমস্ত ওবিসি শংসাপত্র বাতিল করল কলকাতা হাইকোর্ট

শুনুন কী বললেন মোদী..

 

বুধবার কলকাতা হাইকোর্ট একটি রায়ে জানায়,  ২০১০ সালের পর রাজ্যে যে সমস্ত ওবিসি (OBC) শংসাপত্র তৈরি হয়েছে, তা সব বাতিল হল। ২০১০ সালের পর থেকে যে সমস্ত ওবিসি সার্টিফিকেট বা শংসাপত্র বাতিল করা হল, সেগুলি আর ব্যবহার করা যাবে না। কেউ ওই শংসাপত্র চাকরির জন্যও ব্যবহার করতে পারবেন না বলে আদালতের তরফে জানানো হয়। তবে এই শংসাপত্র ব্যবহার করে যে সমস্ত মানুষ সুযোগ সুবিধা পেয়েছেন বা চাকরি পেয়েছেন, তাঁদের ক্ষেত্রে এই রায়ের কোনও প্রভাব পড়বে না বলে জানানো হয়।

২০১০ সালের আগে রাজ্যে যে বা যাঁরা ওবিসি শংসাপত্র পেয়েছেন,তাঁদের উপর হাইকোর্টের এই রায় কোনওভাবে লাগু হচ্ছে না। বিচারপতি তপোব্রত চক্রবর্তী, রাজা মান্থার ডিভিশন বেঞ্চের তরফে ওবিসি শংসাপত্র নিয়ে বুধবার এই রায় দেওয়া হয়। যার জেরে এবার ওবিসি শংসাপত্র নিয়েও হাইকোর্টে বড়সড় ধাক্কা খায় রাজ্য সরকার।